কর্মস্থলে সকলের প্রশংসা পেতে মেনে চলুন এই টিপস, শুধু কাজ করলেই হবে না প্রয়োজন বাড়তি কিছু

কঠিন পরিশ্রম সত্ত্বেও পদোন্নতি (Promotion) হচ্ছে না। এদিকে, আপনারই সহকর্মী পর পর প্রোমোশন পেয়ে যাচ্ছে। অফিসে শুধু কাজ করলে হবে না, আপনি কী কাজ করছেন তা সকলকে জানানো দরকার। কখনও কখনও দেখনদারিরও প্রয়োজন আছে। এই কথা মাথায় রেখে চলুন। বসের (Boss) নজড় কাড়তে কিংবা কাজের প্রশংসা পেতে চাইলে মেনে চলুন এই কয়টি টিপস।

Sayanita Chakraborty | Published : Feb 8, 2022 3:29 PM IST

অফিসে (Office) কাজের চাপ সামলাতে গিয়ে হিমসিম অবস্থা। অফিসে ঢুকে থেকে কমপিউটারের সামনে বসে পড়েন। সারাদিন হাড় ভাঙা খাটুনি। কাজ শেষ করতে গিয়ে রোজই স্ট্রেচ করতে হয়। তবে, এত পরিশ্রম সত্ত্বেও পদোন্নতি হচ্ছে না। এদিকে, আপনারই সহকর্মী পর পর প্রোমোশন (Promotion) পেয়ে যাচ্ছে। অফিসে শুধু কাজ করলে হবে না, আপনি কী কাজ করছেন তা সকলকে জানানো দরকার। কখনও কখনও দেখনদারিরও প্রয়োজন আছে। এই কথা মাথায় রেখে চলুন। বসের (Boss) নজড় কাড়তে কিংবা কাজের প্রশংসা পেতে চাইলে মেনে চলুন এই কয়টি টিপস। 

উদ্যোগ নিন যে কোনও কাজে। হয়তো কোনও নতুন প্রোজেক্ট (Project) এসেছে। সেই কাজ করতে তেমন কেউ পছন্দ করছে না। সকলে বাধ্য হয়ে করছে সেই কাজ। এমন পরিস্থিতিতে কাজের উদ্যোগ নিন। আপনার উৎসাহ যেন সকলের চোখে পড়ে। তবে, কাজ না করে কাজ দেখাতে যাবেন না। সেক্ষেত্রে সমস্যায় পড়তে পারেন। 

সব সহকর্মীর সঙ্গে ভালো সম্পর্ক গড়ে তুলুন। কোনও বিতর্কে জড়াবেন না। সকলের সঙ্গে বুদ্ধি করে চলুন। সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। সকলের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখলে কাজের ক্ষেত্রেও সুনাম বাড়বে। হয়তো আপনার কাজ খুব ভালো, কিন্তু আপনার আচরণের জন্য কেউ আপনাকে সহ্য করতে পারে না, এমন হওয়া উচিত হয়। এতে অফিসে আপনার বদনামই বাড়বে। 

কর্মীদের কাজের উৎসাহ বাড়াতে সব অফিসেই নানা রকম ইভেন্টের আয়োজন করা হয়। অফিসের এই সকল ইভেন্টে (Event) অংশ নিন। সকলের সঙ্গে মেলামেশা করুন। এতে কাজেরও নতুন উদ্যোগ পাবেন। 

টিম ওয়ার্ক (Team Work) শব্দটা সব সময় মাথায় রাখুন। সারাদিন নিজের কাজ করে কাটালেন, এমন করে লাভ নেই। সকলের সঙ্গে মিলে মিশে কাজ করুন। টিম ওয়ার্ক ছাড়া কোনও কাজ ভালোভাবে হয় না। তাই প্রয়োজনে অন্যকে সাহায্য করুন। তবেই আফিসে আপনার সম্মান বাড়বে, সকলের সঙ্গে সম্পর্ক যত ভালো রাখবেন, নিজের কাজও তত ভালো হবে। 

কোনও গসিপে (Gossip) অংশ নেবেন না। কোন কথা কার মারফত উচ্চ পদস্থ কর্মীদের কাছে পৌঁছাবে তা আপনিও জানতে পারবেন না। তাছাড়া, সারাদিন মাথা ঠান্ডা রাখুন। অফিসে মাথা গরম করলে নিজেই বিপদে পড়বেন। যে কোনও পরিস্থিতিতে ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিন।  

আরও পড়ুন: অতিরিক্ত কাজের চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন, এই পাঁচ উপায় সমস্যা থেকে মুক্তি মিলবে

Latest Videos

আরও পড়ুন: প্রপোজ ডে-তে কীভাবে ভালোবাসার কথা জানাবেন মনের মানুষকে, রইল ১০টি আইডিয়া

আরও পড়ুন: আই লাভ ইউ বলে নয়, রইল প্রপোস করার ৮ টি সেরা উপায়
 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ সেপ্টেম্বর রবিবার এই রাশির শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে, দেখুন জ্যোতিষ কথা
কার গাফিলতিতে রোগী মৃত্যু সাগর দত্তে? দেখুন কী বললেন এই পিজিটি ডাক্তার | Sagar Dutta Medical College
'হুমায়ুন কোন ব্র্যান্ডের নেশা করে সেটা দেখতে হবে' ডাক্তারদের হুমকির পাল্টা দিলেন Sukanta Majumdar
Shantipur-এ BSF-এর রক্তদান উৎসব! নারী অগ্রগতির বিশেষ বার্তা ডিআইজি-র! | Canning News Today
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা