রোজ ঘুমাতে যাওয়ার আগে এই পাঁচটি কাজ করুন, ত্বক উজ্জ্বল হবে এই সহজ টোটকায়

বাজার চলতি হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকেন অনেকে। আবার অনেকে ব্যবহার করে থাকেন ঘরোয়া প্যাক। রান্না ঘরের একাধিক দ্রব্য দিয়ে ত্বকের যত্ন নিয়ে থাকেন অনেকে। এর সঙ্গে চলে পার্লার ট্রিটমেন্ট। এবার থেকে ত্বকের যত্ন নিতে রোজ ঘুমাতে যাওয়ার আগে মেনে চলুন বিশেষ টোটকা। ঘুমাতে যাওয়ার আগে ৫টি কাজ করতে পারেন। এতে ত্বক হবে উজ্জ্বল।

Sayanita Chakraborty | Published : May 19, 2022 6:25 AM IST

ত্বক উজ্জ্বল হোক তা সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী করে থাকি। নিয়মিত স্ক্রাবিং, টোনিং ও ময়েশ্চরাইজিং করে থাকি সকলে। বাজার চলতি হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকেন অনেকে। আবার অনেকে ব্যবহার করে থাকেন ঘরোয়া প্যাক। রান্না ঘরের একাধিক দ্রব্য দিয়ে ত্বকের যত্ন নিয়ে থাকেন অনেকে। এর সঙ্গে চলে পার্লার ট্রিটমেন্ট। এবার থেকে ত্বকের যত্ন নিতে রোজ ঘুমাতে যাওয়ার আগে মেনে চলুন বিশেষ টোটকা। ঘুমাতে যাওয়ার আগে ৫টি কাজ করতে পারেন। এতে ত্বক হবে উজ্জ্বল। জেনে নিন কী কী করবেন। 

স্ক্রাবিং করুন রাতে ঘুনাতে যাওয়ার আগে। চাল ও তিল দিয়ে স্ক্রাবিং করবেন। সম পরিমাণ চাল ও তিল নিয়ে ভিজিয়ে রাখুন। এবার তা এক সঙ্গে বেটে নিন। এই প্যাক লাগিয়ে স্ক্রাবিং করুন। মুখে ২ মিনিটের জন্য রেখে দিন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। 

ব্যবহার করুন স্লিপিং প্যাক। রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্য ব্যবহার করুন এই প্যাক। বাড়ি ফিরে মুখ পরিষ্কার করে নিন। এবার লাগান স্লিপিং প্যাক। এবার ত্বকের ওপর স্ট্রোক দিয়ে ম্যাসাজ করুন। নিয়মিত এমন প্যাকের ব্যবহার করলে ত্বক উজ্জ্বল হবে। 

দুধ লাগাতে পারেন রাতে। ত্বক ফর্সা করতে চাইলে প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে দুধের স্বর লাগান। ত্বক উজ্জ্বল করতে দুধ স্বর লাগাতে পারেন। রাতে বাড়ি ফিরে মুখ পরিষ্কার করে নিন। এবার দুধের স্বর লাগান। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। এই টোটকা বেশ কার্যকারী। 

মধু ও মুলতানির মাটির প্যাক লাগাতে পারেন রাতে। রাতে মুখ পরিষ্কার করে নিন। এবার একটি পাত্রে মুলতানি মাটি নিন। তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে। নিয়মিত ব্যবহার করুন এই প্যাক। এতে ত্বক হবে উজ্জ্বল। 

রাতে তেল দিয়ে ম্যাসাজ করুনয ঘুমাতে যাওয়ার আগে এসেন্সিয়াল অয়েল দিয়ে ত্বকে ম্যাসাজ করুন। এতে ত্বক হবে উজ্জ্বল। ত্বক নরম হবে। রোজ ঘুমাতে যাওয়ার আগে এই পাঁচটি কাজ করুন। এতে ত্বক হবে উজ্জ্বল। সঙ্গে ত্বক নরম হবে। দূর হবে ত্বকের সকল জটিলতা। এই টোটকা ত্বকের জন্য বেশ উপকারী। রোজ রাতে মেনে চলুন এই টোটকা।  

আরও পড়ুন- এই কয়টি লক্ষণ উপেক্ষা করবেন না, অজান্তেই থাইরয়েড ক্যান্সার বাসা বাঁধতে পারে শরীরে

আরও পড়ুন- দুর্দান্ত ভাবে এই কাজগুলিতে ব্যবহার করা যায় বাদামের খোসা, জানলে এরপর থেকে আর ফেলবেন না

আরও পড়ুন- ত্বকের কয়টি জটিল সমস্যা সমাধান হবে টুথপেস্টের সাহায্যে, জেনে নিন কী কী

Share this article
click me!