লক্ষ্মীপুজোর আগে ঘরে আনুন নতুন লুক, ঘর পরিষ্কার করতে ব্যবহার করুন এই কয়টি জিনিস

মা লক্ষ্মীর আরাধনার প্রস্তুতি এবার শুরু করার পালা। এই সময় শুধু মণ্ডপ সজ্জা নয়, সঙ্গে বাড়ি পরিষ্কার করাও একটি গুরুত্বপূর্ণ বিষয়। মা লক্ষ্মীর আগমনের আগে অধিকাংশই চান বাড়ির ভোল বদল করতে। এবার ঘর পরিষ্কার করতে মেনে চলুন এই চারটি টিপস। 

Sayanita Chakraborty | Published : Oct 6, 2022 8:26 AM IST

সকলেই মন ভারাক্রান্ত। কৈলাসে গরম করেছেন মা দুর্গা। মায়ের বিদায়ের পর মন খারাপ সকলের। তবে, এই দুঃখ বেশিক্ষণের নয়। কারণ আর দু দিন পরই লক্ষ্মীপুজো। মা লক্ষ্মীর আরাধনার প্রস্তুতি এবার শুরু করার পালা। তা না হলে দুদিনে সব গুছিয়ে ওঠা মুশকিল। এই সময় শুধু মণ্ডপ সজ্জা নয়, সঙ্গে বাড়ি পরিষ্কার করাও একটি গুরুত্বপূর্ণ বিষয়। মা লক্ষ্মীর আগমনের আগে অধিকাংশই চান বাড়ির ভোল বদল করতে। অনেকে এই সময় বাড়ি রং করান। তো অনেকে ঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করেন। এই সময় মেনে চলুন এই চারটি টিপস। 

সবার আগে বাড়ির সকল অপ্রয়োজনীয় জিনিস ফেলে দিন। পুরনো ও ছেঁড়া কাপড়, ভাঙা আসবাব কিংবা খবরের কাগজ সব ফেলে দিন। এতে মিলবে উপকার। ঘর পরিষ্কার করতে অপ্রয়োজন সব অপ্রয়োজনীয় জিনিস ফেলে দিন। 

কার্পেট, বাথরুম পরিষ্কার করতে শেভিং ক্রিম ব্যবহার করুন। এই সময় কার্পেট ভালো করে পরিষ্কার করুন। শেভিং ক্রিম দিয়ে কার্পেট পরিষ্কার করলে সহজে দূর হবে সকল ময়লা। তেমনই বাথরুমের টাইলস পরিষ্কার করতে ব্যবহার করুন শেভিং ক্রিম। তেমনই পুরনো গয়না পরিষ্কার করতেও পারেন শেভিং ক্রিম। মিলবে উপকার। 

এই সময় ঘরে ভালো সুবাস ছাড়া প্রয়োজন। একটি বোতলে লেবু ও ভিনিগার মিশিয়ে নিন। এবার তা সব জায়গায় স্প্রে করুন। পরদায় স্প্রে করুন কিংবা ঘরের সকল কোণায় স্প্রে করুন। এতে ঘরে ভাো সুবাস পাওয়া যাবে।  

ঘর পরিষ্কার করতে ব্যবহার করুন অলিভ অয়েল। ঘরে ঝুল ঝাড়া, ময়লা পরিষ্কারের সঙ্গে অবশ্যই আসবাব পরিষ্কার করুন। এই সময় আসবাব পরিষ্কার করুন অলিভ অয়েল দিয়ে। এতে আসবাবে আসবে জেল্লা তেমনই আসবাব হবে পরিষ্কার। মেনে চলুন এই বিশেষ টিপস। 

 পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে কে না পছন্দ করে। ঘর -বাড়ি পরিষ্কার থাক তা সকলেই কাম্য। এই কারণে হাজার ব্যস্ততার মাঝে বাড়ি পরিষ্কারের জন্য সময় বরাদ্দ করে থাকেন রমণীরা। এবার লক্ষ্মীপুজোর আগে ভালো করে ঘরে পরিষ্কার করে নিন। এতে মা লক্ষ্মী তুষ্ট হবেন। আপনার ঘরে লক্ষ্মীর পায়ের ছাপ পড়বে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার লক্ষ্মীপুজোর আগে ঘরে আনুন নতুন লুক, ঘর পরিষ্কার করতে ব্যবহার করুন এই কয়টি জিনিস। 
 
 

আরও পড়ুন- ত্বক ও চুলের যত্নে ব্যবহার করুন এই ৫টি ফুলের নির্যাস, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

আরও পড়ুন- ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত এই তিন যোগা করুন, দ্রুত মিলবে উপকার, দেখে নিন

আরও পড়ুন- দাঁত দিয়ে নখ কাটার বদঅভ্যাস কিছুতেই যাচ্ছে না? ট্রাই করুন এই উপায়গুলো

Share this article
click me!