শুধু নারীই নয় পুরুষরাও পেতে পারেন স্বাস্থ্যকর ও উজ্জ্বল ত্বক, খাওয়া শুরু করুন ৫টি খাবার ফল পান হাতেনাতে

তরুণ এবং সুদর্শন দেখতে পুরুষদেরও তাদের ত্বকের যত্ন নেওয়া উচিত। আজ আমরা আপনাকে এমন ৫ টি খাবার সম্পর্কে তথ্য দেব যা আপনার ত্বককে করবে স্বাস্থ্যকর এবং প্রাকৃতিকভাবে উজ্জ্বল।

 

Web Desk - ANB | Published : Mar 15, 2023 10:24 AM IST

নারী হোক বা পুরুষ, কে না চায় সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতে? অনেকেই প্রসাধনী দিয়ে তাদের সৌন্দর্য বাড়াতে অবলম্বন করেন, কিন্তু আপনার ত্বক তখনই সুস্থ এবং উজ্জ্বল হবে যখন আপনি এটিকে প্রয়োজনীয় পুষ্টি এবং যত্ন প্রদান করবেন। সৌন্দর্য এমন একটি শব্দ যা সাধারণত একজন মহিলাকে বর্ণনা করতে ব্যবহৃত হয় বা প্রায়ই মেয়ে এবং মহিলাদের মধ্যে কথোপকথনের একটি বিষয়। তবে, এটি জেনে রাখা গুরুত্বপূর্ণ যে তরুণ এবং সুদর্শন দেখতে পুরুষদেরও তাদের ত্বকের যত্ন নেওয়া উচিত। আজ আমরা আপনাকে এমন ৫ টি খাবার সম্পর্কে তথ্য দেব যা আপনার ত্বককে করবে স্বাস্থ্যকর এবং প্রাকৃতিকভাবে উজ্জ্বল।

মাখন- সাদা মাখনে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ত্বককে উপকারী করে তোলে। এটি আপনার ত্বকের রং বাড়ায় এবং সুস্থ রাখে।

সবুজ শাক সবজি- সবুজ পাতা ভিটামিন সি সমৃদ্ধ হওয়ায় আপনার ত্বকের জন্য খুবই উপকারী। এটি আপনার মুখের রং সুন্দর করে এবং ত্বকের গঠন উন্নত করে।

বাদাম- ভেজানো বা শুকনো বাদাম খাওয়া আপনার ত্বককে হাইড্রেট করে এবং এটিকে আরও তারুণ্যের পাশাপাশি উজ্জ্বল দেখায়। এতে রয়েছে ফ্যাটি অ্যাসিড যা শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করে দেয়, ফলে ত্বক উজ্জ্বল দেখায়।

আরও পড়ুন- গরমে মুখ পরিষ্কার ও সতেজ দেখাবে, শুধু মুখে এভাবে ব্যাবহার করুন নারকেলের জল

আরও পড়ুন- নিস্তেজ ত্বকেও এক সপ্তাহের মধ্যে ফুটে উঠবে জৌলুস, শুধু এই কার্যকরী ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করে দেখুন

আরও পড়ুন- ঠাণ্ডা জল দিয়ে মুখ ধোয়া কতটা উপকারী, জেনে নিন ত্বকের যত্নের এই নিয়মগুলি

মূলা- মূলা ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্টের কারণে আপনার ত্বকের জন্য খুবই উপকারী। এটি আপনার মুখ উজ্জ্বল করে এবং ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে।

তরমুজের বীজ- তরমুজের বীজ আপনার ত্বকের জন্য খুবই উপকারী প্রমাণিত হতে পারে। তারা তাদের ভিটামিন ই এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির কারণে ত্বককে উপকারী করে তোলে। এটি আপনার ত্বকে আর্দ্রতা দেয় এবং এটি নরম রাখে।

Share this article
click me!