Buddha Purnima: এই পাঁচ ভোগ নিবেদনে কেটে যাবে সকল খারাপ সময়, রইল বিশেষ পদের হদিশ

এই বিশেষ দিনে ভোগ নিবেদন করুন ভগবান বুদ্ধকে। আজ রইল কয়টি বিশেষ পদের হদিশ। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : May 5, 2023 8:01 AM IST

বৈশাখ মাসের পূর্ণিমা তিথি বুদ্ধ পূর্ণিমা নামে পরিচিত। এই দিন জন্ম হয়েছিল গৌতম বুদ্ধের। এবছর পালিত হচ্ছে তাঁর ২৫৮৫ তম জন্ম জয়ন্তী। এই বিশেষ দিনে সর্বত্র গৌতম বুদ্ধের আরাধনা হচ্ছে। আজ নানান জায়গায় শোভাযাত্রা বের হয়। কেউ দরিদ্রদের দান করেন। কেউ করেন ভজন। আজ বিশেষ দিনে গৌতম বুদ্ধের আরাধনা করুন। এই বছর পূর্ণিমা পড়েছে শুক্রবার সিদ্ধিযোগ তিথিতে। এবছর তৈরি হয়েছে বিশেষ যোগ। এই দিনটি সৌভাগ্য লাভের জন্য অত্যন্ত গুরুত্বপূক্ণ। আজ কেউ মা লক্ষ্মীর আরাধানা করেন। কেই চন্দ্র দেবের উপাসনা করেন। কেউ পূণ্য অর্জনের জন্য গঙ্গাস্নান করেন। এই বিশেষ দিনে ভোগ নিবেদন করুন ভগবান বুদ্ধকে। আজ রইল কয়টি বিশেষ পদের হদিশ। এমন পদ গৌতম বুদ্ধকে নিবেদন করলে মিলবে তাঁর কৃপা। দেখে নিন কী কী।

পঞ্চামৃত- আজ নিবেদন করত পারেন পঞ্চামৃত। এটি বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে শুভ মনে করা হয়। এক বাটি দুধে ১ চামচ ঘি, ২ চামচ চিনি ১ বাটি দই ও ১ চামচ মধু মেশান। ভালো করে মিশিয়ে নিন। এতে এলাচের গুঁড়ো দিন। পঞ্চ অমৃত দিয়ে তৈরি পঞ্চামৃত। আজ এই বিশেষ ভোগ নিবেদন করুন। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ উপায়।

সুজির পায়েস- গৌতম বুদ্ধকে আজ নিবেদন করত পারেন সুজির পায়েস। দুধ, সুজি, চিনি, ঘি ও শুকনো ফল দিয়ে তৈরি করুন সুজির পায়েস। এটি তৈরি করে খুবই সহজ। সুজির পায়েস নিবেদনে মিলবে গৌতম বুদ্ধের কৃপা। মেনে চলুন এই বিশেষ উপায়।

বুন্ডি লাড্ডু- নিবেদন করতে পারেন বুন্ডি লাড্ডু। বেসন, চিনি, ঘি ও জাফরান দিয়ে তৈরি করুন বুন্ডি লাড্ডু। এই লাড্ডু নিবেদনে কৃপা মিলবে গৌতম বুদ্ধের। কেটে যাবে জীবনের সকল জটিলতা।

সাবুর পায়েস- গৌতম বুদ্ধকে আজ নিবেদন করত পারেন সাবুর পায়েস। দুধ, সাবু, চিনি ও শুকনো ফল দিয়ে তৈরি করুন সুজির পায়েস। এতে কেটে যাবে জীবনের সকল জটিল পরিস্থিতি। মিলবে উপকার।

লাউয়ের পুডিং- তৈরি করতে পারেন লাউয়ের পুডিং। এটি বিশেষ ভোগ প্রসাদ। লাউ, দুধ, ঘি, চিনি ও শুকনো ফল দিয়ে তৈরি করে ফেলুন এই ভোগ। এই ভোগ নিবেদনে কৃপা মিলবে গৌতম বুদ্ধের। মেনে চলুন এই বিশেষ উপায়।

 

 

আরও পড়ুন

'আয় ঘুম আয়...', এই চারটি কারণে হতে পারে অনিদ্রা রোগ- জানুন মোকাবিলার উপায়

Buddha Birth Anniversary 2023: জীবনের ইতিবাচক দৃষ্টিভঙ্গির জন্য গৌতম বুদ্ধের এই বাণীগুলি প্রতিটি ব্যক্তির জানা উচিত

হাইপারবারিক অক্সিজেন থেরাপি কি, এর সাহায্যেই কি নিল কাপুরকে ৬৬ বছর বয়সেও তরুণ দেখায়

Share this article
click me!