বর্ষশেষে বাড়িতে পার্টির পরিকল্পনা আছে? দেখে নিন কোন কোন খাবার রাখবেন মেনুতে

রইল পার্টির বিশেষ কয়টি মেনুর আইডিয়া। যারা এই বর্ষশেষে বাড়িতে পার্টি করার পরিকল্পনা করেছেন, তারা মেনুতে রাখতে পারেন এই কয়টি খাবার। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : Dec 25, 2022 4:55 AM IST

২০২২ কে বিদায় জানাতে ও নতুন বছরকে স্বাগত জানাতে চলছে প্রস্তুতি। বছরের এই শেষের সপ্তাহটা সকলেই নিজের মতো উপভোগ করতে চান। এই সময় পিকনিট থেকে গেট টুগেদার কিংবা পার্টি করে থাকেন প্রায় সকলে। অনেকে আবার এই সময় বাড়িতে হাউজ পার্টির আয়োজন করেন। আজ রইল পার্টির বিশেষ কয়টি মেনুর আইডিয়া। যারা এই বর্ষশেষে বাড়িতে পার্টি করার পরিকল্পনা করেছেন, তারা মেনুতে রাখতে পারেন এই কয়টি খাবার। দেখে নিন কী কী।

স্টাফ মাশরুম- মেনুনতে রাখতে পারেন স্টাফ মাশরুম। ভুট্টা, পনির, ক্যাপসিকাম ও মাশরম দিয়ে স্টাফ মাশরুম তৈরি করা বয়। খুব সহজে তৈরি করা যায় এই পদ।

রোস্টেড চিকেন- বানাতে পারেন রোস্টেড চিকেন। চিকেনের পদ তো থাকেই এবার তা দিয়ে রোস্টেড চিকেন বানিয়ে নিন। আগে এতে ম্যারিনেট করে রাখুন। পার্টি শুরু হলে তারপর তা রোস্ট করে নেবেন।

পিৎজা- পার্টি মেনুতে অবশ্যই রাখুন পিৎজা। বাড়িতে বানিয়ে নিতে পারেন পিৎজা। পিৎজা তৈরির জন্য আলাদা ধরনের ব্রেড পাওয়া যায়। আগে থেকে সব উপকরণ কিনে রাখুন। সঠিক সময় বানিয়ে নিন।

চিকেন তন্দুরি- বানাতে পারেন চিকেন তন্দুরি। এই পদ মন কাড়বে সকলের। চিকেনের একাধিক পদ থাকে পার্টির মেনুতে। সেখানে রাখুন চিকেন তন্দুরি।

বিরিয়ানি- পার্টি মেনুতে অবশ্যই রাখুন চিকেন অথবা মটন বিরিয়ারি। চাইলে বাড়িতেও বানাতে পারেন এই পদ। বিরিয়ানি প্রায় অধিকাংশেরই পছন্দের পদ। তাই মেন কোর্সে অবশ্যই রাখতে পারেন বিরিয়ানি।

নান- মেন কোর্সে রাখুন নান। পার্টির মেন কোর্সে কী রাখবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। সেক্ষেত্রে নান বা কুলচা রাখত পারেন। এটি খাবারের সঙ্গে চানা অথবা ছোলা বাটরে রাখুন।

মিষ্টি- মিষ্টির পদে রাখতে পারেন পুডিং। রাখতে পারেন গোলাপ জান। আর যেহেতু বর্ষ শেষের উৎসব তাই অবশ্যই রাখুন কেক। এই মরশুমে বানাতে পারেন চকোলেট পিঠে। এমন পদ সকলের মন কাড়বে। এছাড়া, নলেন গুড়ের রসগোল্লা রাখতে পারেন। কিংবা রাখুন জয়নগরের মোয়া। শীতের মরশুমে এই দুই মিষ্টি পদ সকলের নজর কাড়ে। এভাবে পালন করুন বর্ষশেষের পার্টি। মেনুতে রাখুন এমন সকল পদ। সুস্বাদু এই সকল পদ পার্টির আনন্দ দ্বিগুণ করবে। মেনে চলুন এই বিশেষ টিপস। মেনুতে রাখুন এই কয়টি খাবার। 

 

আরও পড়ুন-

আপনার দেওয়া উপহারে বড়দিন হয়ে উঠুক আরও স্পেশ্যাল, দেখে নিন প্রিয়জনকে কী উপহার দেবেন, উপহারে থাক আপনার হাতের ছোঁয়া

জানেন কি বিশ্বের এই দেশগুলিতে বড়দিন পালিত হয় না, জেনে নিন এর কারণগুলি কী কী

বড়দিনে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভচ্ছা বার্তার হদিশ, দেখে নিন এক ঝলকে

 

Share this article
click me!