অয়েলি স্কিনের সমস্যা, ঘরোয়া উপায়ে যত্ন নিন এখন থেকেই

  • শীত শেষ হয়ে বাড়ছে তাপমাত্রা
  • অয়েলি স্কিন মানেই ছোপযুক্ত তেল চিপচিপে একটা মুখ
  • ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতে মনে রাখুন এই টোটকা
  • তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা বজায় রাখার জন্য রইল কিছু ঘরোয়া উপায়

deblina dey | Published : Feb 17, 2020 11:10 AM IST

শীত শেষ হয়ে বাড়ছে তাপমাত্রা। আর তাপমাত্রা বৃদ্ধি পাওয়া মানেই প্যাঁচ প্যাঁচে গরম। আর গরমকালে অয়েলি স্কিন মানেই ছোপযুক্ত তেল চিপচিপে একটা মুখ। আপনি যতই স্কিন ট্রিটমেন্ট করান। যতই ভালো ফেসওয়াস ব্যবহার করুন তা শুধুমাত্র কিছুক্ষন সময়ের জন্যই স্কিনটা পরিষ্কার থাকে। সুন্দর সেজেগুজে বাইরে বেরোলেও কিছুক্ষনের মধ্যেই তা একেবারে তেল চিপচিপে দেখতে হয়ে যায়। তাই অয়েলি ত্বক যাদের তাদের প্রায় সকলকেই কম-বেশি এই সমস্যায় ভুগতে হয়। তবে এমন কিছু পদ্ধতি আছে যা মেনে চললে আপনি দীর্ঘ সময় অবধি এই তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন। জেনে নেওয়া যায় সেই ঘরোয়া পদ্ধিতগুলি।

আরও পড়ুন- গাঢ় রঙের লিপস্টিক বেশি পছন্দ, ব্যবহারের আগে জেনে নিন এই বিষয়গুলি

অয়েলি স্কিনের জন্য ক্লিনজিং, টোনিং ও ময়েস্চারাইজিং নিয়মিত প্রয়োজন। এটাই প্রথম এবং গুরুত্বপূর্ণ শর্ত। এক্ষেত্রে আপনি ক্লিনজিং এর জন্য পাতিলেবুর রস ব্যবহার করতে পারেন। টোনিং এর জন্য ঠান্ডা গ্রীন টি লিকার বা টমোটোর জুস ও মধু মিশিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। আর শশা ময়েস্চারাইজার হিসেবে ত্বকের জন্য অনবদ্য। এছাড়া চটজলদি তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য শশার রসের সঙ্গে মধু মিশিয়ে নিন। ১৫-২০ মিনিট মুখে মেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। ব্যস্ তৈরি হয়ে যান ফটো রেডি ফেস।

আরও পড়ুন- মাত্র ২ সপ্তাহে কমবে ৫ কেজি ওজন, মেনে চলুন এই ম্যজিক ডায়েট

 দিনে ৭-৮ বার ঠান্ডা জলে ভালো করে মুখ ধুতে হবে। মুখ ধোওয়ার জলে এক চিমটে লবন দিয়ে নিতে পারেন। লবন ত্বক থেকে বাড়তি তেল শোষন করে নেয়। অয়েলি স্কিনের জন্য একটি ফেসিয়াল ক্লিনজার কিনুন। সবসময়  হারবাল্ প্রোডাক্ট ব্যবহার করার চেষ্টা করবেন। যখনই মুখ ধোবেন তরপর নরম তোয়ালে দিয়ে আলতো করে মুখ মুছে নিন। কখনই স্কিনের ওপর বেশি ঘষাঘষি করবেন না তাতে করে মুখের স্কিনে প্রেসার পরে। মুখের স্কিন খুব নরম ও পাতলা হয়। তাই গরমেও তৈলাক্ত ত্বক থেকে মুক্তি পেতে মনে রাখুন এই ঘরোয়া উপায়গুলি।

Share this article
click me!