বয়স কমবে হুড়মুড়িয়ে, মুখে লাগান এই তরলের কয়েক ফোঁটা

বর্ণহীন, গন্ধহীন এবং আঠালো গ্লিসারিন-এটি আপনার ত্বকের জন্য একটি আশীর্বাদ। এটি আপনার ত্বক সংক্রান্ত যাবতীয় সমস্যার অবসান ঘটাতে পারে।

Web Desk - ANB | Published : Jun 23, 2022 3:58 PM IST

ত্বকের পরিচর্যা নিয়ে আমরা সবাই কমবেশি চিন্তিত। সব ধরণের ত্বকেই কিছু না কিছু সমস্যা থেকেই যায়। তা নিয়ে নিত্যদিন ঝামেলা লেগে থাকে। ত্বক সম্পর্কিত এমন অনেক সমস্যা রয়েছে, যার জন্য আমরা দামি প্রোডাক্ট কিনে ব্যবহার করি, তবুও উপকার পাই না। আপনারও যদি এই সমস্যা থেকে থাকে, তাহলে একবার গ্লিসারিন ব্যবহার করে দেখুন। রোদে পোড়ার কারণে গরমের দিনে ত্বকের রং অনেক সময় কালো হয়ে যায়। এমন পরিস্থিতিতে গ্লিসারিন আপনার গায়ের রং পরিষ্কার করতে কাজ করে। এটি ত্বকে আর্দ্রতা আনে এবং ত্বকের জন্য টোনার হিসেবে কাজ করে। 

বর্ণহীন, গন্ধহীন এবং আঠালো গ্লিসারিন-এটি আপনার ত্বকের জন্য একটি আশীর্বাদ। এটি আপনার ত্বক সংক্রান্ত যাবতীয় সমস্যার অবসান ঘটাতে পারে। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে গিয়ে আপনি যদি ক্লান্ত হয়ে পড়েন, তাহলে গ্লিসারিন একবার ব্যবহার করে দেখুন। এখানে গ্লিসারিনের সমস্ত উপকারিতা সম্পর্কে জেনে নিন।

অ্যান্টি এজিং
গ্লিসারিনকে অ্যান্টি-এজিং বৈশিষ্ট্যও সমৃদ্ধ বলে মনে করা হয়। আপনার ত্বকে যদি অকালে বলিরেখা থাকে, তাহলে গ্লিসারিন আপনার জন্য খুবই সহায়ক হতে পারে। এটি আপনার মুখের বলিরেখা দূর করতে কাজ করে। এছাড়াও এটি ভাঙা ত্বককে টোন করে এবং ব্ল্যাকহেডস দূর করতে সহায়ক।

একটি দুর্দান্ত টোনার হিসাবে কাজ করে
যাদের ত্বকের ছিদ্র প্রয়োজনের চেয়ে বেশি, ত্বকে ঢিলেঢালা ভাব রয়েছে, তাদের নিয়মিত গ্লিসারিন ব্যবহার করা উচিত। গ্লিসারিন ত্বকের জন্য টোনার হিসেবে কাজ করে এবং ছিদ্র সঙ্কুচিত করে এবং অমেধ্য থেকে সুরক্ষার একটি স্তর তৈরি করে। এটি ত্বককে টানটান করে এবং মুখের গঠন ঠিক রাখে।

শুষ্কতা উপশম করে
কিছু মানুষের ত্বক এতটাই শুষ্ক যে তারা দামি ময়েশ্চারাইজার এবং লোশন ব্যবহার করলেও এর প্রভাব অল্প সময়ের জন্যই থাকে। ত্বকে শুষ্কতার কারণে ত্বকে যেমন টান পড়ে, তেমনি ত্বককে প্রাণহীন দেখায়। আপনার যদি এমন কোনো সমস্যা থাকে, তাহলে গ্লিসারিন এই সমস্যা দূর করতে সহায়ক হতে পারে। গ্লিসারিন ত্বককে গভীরভাবে ময়শ্চারাইজ করে এবং শুষ্কতা দূর করতে কাজ করে।

পোড়া ত্বক মেরামত করে
রোদে পোড়া ত্বক সারাতেও কাজ করে গ্লিসারিন। এটি ত্বককে এক্সফোলিয়েট করে, ত্বককে হাইড্রেট করে, পিগমেন্টেশন কমায় এবং ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে। এভাবে ত্বকের কালো দাগ দূর হয় এবং ত্বক উজ্জ্বল হয়।

আরও পড়ুন- পালিত হচ্ছে World Music Day, জেনে নিন কেন সংগীতের জন্য নির্দিষ্ট করা হয়েছে দিনটি

আরও পড়ুন- International Yoga Day 2022: সুস্থ থাকতে যোগাসন রপ্ত করুন, রোগমুক্ত জীবন পেতে রইল যোগার ভূমিকা

আরও পড়ুন- International Yoga Day 2022: যোগার সাহায্যে স্ট্রেস থাকবে নিয়ন্ত্রণে, জেনে নিন কোন কোন আসন করবেন

Share this article
click me!