ডায়াবেটিসের রোগীরা বেছে নিন এই পাঁচটি পানীয়ের মধ্যে একটি, শরীর থাকবে সুস্থ

ডায়াবেটিস শরীরে বাসা বাঁধলে নানা কঠিন নিয়ম মেনে চলতে হয়। খাওয়া-দাওয়া থেকে শরীর চর্চা সব দিকে খেয়াল রাখতে হয়। এবার ডায়াবেটিসের রোগীরা বেছে নিন এই পাঁচটি পানীয়ের মধ্যে একটি, শরীর থাকবে সুস্থ। নিয়ন্ত্রণে থাকবে রোগ।

Sayanita Chakraborty | Published : Nov 24, 2023 8:12 AM IST

অল্প বয়সে শরীরে বাসা বাঁধছে নানা রোগ। তালিকায় আছে হার্টের রোগ থেকে শুরু করে কিডনির সমস্যা। তেমনই ঘরে ঘরে ডায়াবেটিসের রোগী। এই রোগ একবার শরীরে বাসা বাঁধলে নানা কঠিন নিয়ম মেনে চলতে হয়। খাওয়া-দাওয়া থেকে শরীর চর্চা সব দিকে খেয়াল রাখতে হয়। এবার ডায়াবেটিসের রোগীরা বেছে নিন এই পাঁচটি পানীয়ের মধ্যে একটি, শরীর থাকবে সুস্থ। নিয়ন্ত্রণে থাকবে রোগ।

করলার জুস খান নিয়ম করে। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটায়। তেমনই রক্তে সুগারের মাত্রা রাখে নিয়ন্ত্রণে। তেমনই ওজন রাখে নিয়ন্ত্রণে। রোজ খান করলার জুস।

রোজ সকালে মেথি জল খেতে পারেন। এক গ্লাস জলে ২ চামচ মেথি দিয়ে রাখুনে। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে খালি পেটে পান করলে মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই টিপস।

দারুচিনি গ্রিন টি খেলে উপকার পাবেন। গ্রিন টি তৈরির সঙ্গে তাতে দারুচিনি মিশিয়ে নিন। এটি দিনে ২ থেকে ৩ বার পানে মিলবে উপকার। এতে যেমন শরীর থাকবে সুস্থ তেমনই ডায়েবেটিস থাকবে নিয়ন্ত্রণে। মেনে চলুন এই টিপস।

বার্লি জল পান করতে পারেন রোজ। নিয়ম করে সকালে বার্লির জল পান করুন। এটি শরীর সুস্থ রাখে। এই জলে রয়েছে নানান উপকারী উপাদান। যা ব্লাড সুগার রাখে নিয়ন্ত্রণে মেনে চলুন এই বিশেষ টিপস।

লেবুর জল খেতে পারেন নিয়ম করে। দিন শুরু করুন লেবুর জল দিয়ে। ঈষদুষ্ণ গরম জলে সামান্য পরিমাণ লেবুর রস মিশিয়ে তা পান করুন। রোজ মেনে চলুন এই টিপস। মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। নিয়ন্ত্রণে থাকবে ব্লাড সুগার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

করোনার পর এবার 'রহস্যময়' নিউমোনিয়া মহামারির প্রাদুর্ভাব! চিন থেকেই ছড়িয়ে পড়তে পারে গোটা বিশ্বে

প্রতিদিন একটা করে কলা খাওয়া উচিত মহিলাদের, এর থেকে মিলবে দুর্দান্ত উপকার

Share this article
click me!