কোলেস্টেরল দূর করতে ভরসা রাখুন এই শাকের ওপর, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

এই শাককে বিষাক্ত মনে করে থাকেন। তবে, জানেন কি এই শাকে রয়েছে নানান উপকারী উপাদান। যা আপনার কোলেস্টেরল রাখবে নিয়ন্ত্রণে।

Sayanita Chakraborty | Published : Jan 2, 2024 4:21 AM IST

অল্প বয়স থেকেই একের পর এক রোগ বাসা বাঁধছে শরীরে। কখনও থাইরয়েড, কখনও প্রেসারের সমস্যা তো কখনও দেখা দিচ্ছে কিডনির সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন কী করবেন না তা অনেকেই ভেবে উঠতে পারেন না। আজ রইল বিশেষ টিপস। একটি বিশেষ শাকের কথা রইল আজ। এবার থেকে ডায়েটে ভুক্ত করতে পারেন গাজর শাক। এটি স্বাস্থ্যের জন্য উপকারী। অনেকেই এই শাককে বিষাক্ত মনে করে থাকেন। তবে, জানেন কি এই শাকে রয়েছে নানান উপকারী উপাদান। যা আপনার কোলেস্টেরল রাখবে নিয়ন্ত্রণে।

অ্যান্টি অক্সিডেন্ট ও ফাইবারে পরিপূর্ণ গাজর শাক। অনেকেই মনে করেন এই শাক বিষাক্ত। কিন্তু, সামান্য কটু স্বাদের এই শাকে রয়েছে নানান উপকারী উপাদান।

পুষ্টিবিদের মতে, গাজরশাকে আছে ক্লোরোফিল। যা লোহিত রক্তকণিকা তৈরি করে। যার কারণে রক্তাল্পতায় সমস্যা থেকে মেলে মুক্তি। যারা রক্তাল্পতার সমস্যায় ভোগেন তারা ডায়েটে যোগ করুন এই শাত।

রক্ত পরিশ্রুত করতে খেতে পারেন গাজর শাক। এটি রক্ত পরিশ্রুত করার পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি রাখে সুরক্ষিত।

অ্যান্টি অক্সিডেন্ট পূর্ণ গাজরশাক। এটি রোগ প্রতিরোধ শক্তি মজবুত করে। মরশুমি অসুখ থেকে সুস্থ থাকতে সাহায্য করে গাজরশাক।

শরীরে ক্যান্সার ও টিউমারের আশঙ্কা রোধ করে গাজর শাক। ডায়েটরি ফাইবার খুব বেশি থাকে এই ধরনের শাকে। এই শাক মেটাবলিজ ও পরিপাক ক্রিয়া সুস্থ থাকে। তেমনই কোলেস্টেরলের মাত্র নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে। এবার কোলেস্টেরল দূর করতে ভরসা রাখুন এই শাকের ওপর। এবার থেকে নিয়ম করে এই শাক খান। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

আপনার নাক ডাকার আওয়াজে ঘুম ছুটছে অন্যজনের, নাসিকা গর্জন বন্ধের সহজ উপায়

Health Tips: পিরিয়েডের সময় স্তনে ব্যাথা কমাতে রইল ১০টি ঘরোয়া উপায়, এগুলি অনেকটাই স্বস্তি দেবে

 

Share this article
click me!