হাঁটুর ব্যথা থেকে মুক্তি মিলবে এই তিনটি খাবারের গুণে, জেনে নিন কী কী

ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। নিয়ম করে এই তিনটি খাবার খান। এতে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 30, 2024 5:41 AM IST

শীত মানে হাজারও শারীরিক জটিলতা। এই সময় নানান অসুস্থতায় ভুগে থাকেন অনেকে। কেউ ভোগেন সর্দি-কাশি কিংবা জ্বরের সমস্যায় তো কেউ ভুগে থাকেন অন্য কোনও রোগে। শীতের সময় গাঁটের ব্যথা কিংবা হাঁটুর ব্যথা দেখা দেয় অনেকের। এই সময় টানা বসে থাকার কারণে পেশি সঙ্কুচিত হয়ে আসে। যে কারণে এমন পেশির ব্যথাও শুরু হয়। শীতের সময় হাঁটুর ব্যথায় ভুগে থাকেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিত্য নতুন ওষুধ খেলেই হবে না। এবার ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। নিয়ম করে এই তিনটি খাবার খান। এতে মিলবে উপকার।

আদা

হাঁটুর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন আদার গুণে। আদাতে আছে নানান উপকারী উপাদান। রোজ আদা চা খান। কিংবা আদা দিয়ে ঘরোয়া পানীয় তৈরি করে খেতে পারেন। তেমনই রান্নায় ব্যবহার করুন আদা। সর্দি-কাশির মতো সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন আদার গুণে। মেনে চলুন এই বিশেষ টিপস।

বাদাম

যারা হাঁটুর ব্যথায় ভুগে থাকেন তারা বাদাম খেতে পারেন। কাঠবাদাম, কাজুর মতো বাদাম রাখুন খাদ্যতালিকায়। এতে আছে ওমেগা ৩। রোজ সকালে ভেজানো বাদাম খেলে মিলবে উপকার। তেমনই খেতে পারেন আখরোট। এতেও একই উপকার পাবেন।

রসুন

রান্নার স্বাদ পরিবর্তন করতে সকলেই রান্নায় রসুন ব্যবহার করে থাকে। এতে আছে অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান আছে। যা শরীর সুস্থ রাখে। তেমনই পেশি শক্ত করতে ও হাঁটুর ব্যথা দূর করতে রসুন ব্যবহার করতে পারেন। নিয়ম করে রসুন খেলে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। দূর হবে শারীরিক জটিলতা। তাই নিয়ম করে রসুন খান। রান্নায় যেমন দেবেন তেমনই এক কোয়া রসুন খালিপেটেও খেতে পারেন। মিলবে উপকার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

শীতের মরশুমে বাড়তি মেদ কমাতে ভরসা রাখুন এই কয়টি ফলের ওপর, নিয়মিত ফলের জুস খেলে মিলবে উপকার

মাথার পাকা চুল তুলে দিলে কি কালো চুলও সাদা হতে থাকে? জেনে নিন আসল ঘটনা

Share this article
click me!