শীতের মরশুমে বাড়তি মেদ কমাতে ভরসা রাখুন এই কয়টি ফলের ওপর, নিয়মিত ফলের জুস খেলে মিলবে উপকার

শীতের সময় মেদ কমাতে ভরসা রাখুন কয়টি পানীয়ের ওপর। নিয়মিত এমন কয়টি ফলের জুস খেলে মিলবে উপকার। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Jan 29, 2024 2:13 AM IST

বাড়তি মেদ সব সময়ই চিন্তার কারণ। একদিকে নানান রোগ দেখা দেয় এই মেদের কারণে। তেমনই তা দেখতেও দৃষ্টিকটু লাগে। এদিকে শীতের সময় পিকনিক থেকে শুরু করে একাধিদ অনুষ্ঠান থাকে। যে কারণে প্রায়শই উল্টোপাল্টা খাওয়া হয়ে যায়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন কী করবেন না তা বোঝা কঠিন হয়ে দাঁড়ায়। যে কারণে বাড়ে বাড়তি মেদ। শীতের সময় মেদ কমাতে ভরসা রাখুন কয়টি পানীয়ের ওপর। নিয়মিত এমন কয়টি ফলের জুস খেলে মিলবে উপকার। জেনে নিন কী কী।

বেদনারা জুস

নিয়ম করে বেদনারা জুস খেতে পারেন। বেদানা ছাড়িয়ে তা মিক্সিতে দিন। পরিমাণ মতো জল দিন। ব্লেন্ড করে নিন। ছেঁকে একটি গ্লাসে ঢেলে পান করুন। রোজ এটি পান করলে কমবে মেদ।

ব্লুবেরি জুস

নিয়ম করে ব্লুবেরি জুস পান করুন। এতে আছে একাধিক পুষ্টিগুণ। যা মেদ কমানোর সঙ্গে রোগ প্রতিরোধ ক্ষমতা করে উন্নত। তেমনই মেদ কমাতে শীতের মরশুমে ভরসা রাখুন এই ফলের ওপর। নিয়ম করে জুস পানে মিলবে উপকার।

ক্যানবেরি জুস

খেতে পারেন ক্যানবেরি জুস। অ্যান্টিঅক্সডেন্ট, আয়রন. ভিটামিন সি, পটাসিয়ামে পূর্ণ ক্যানবেরি। এই ফল দিয়ে জুস তৈরি করে পান করলে মিলবে উপকার। নিয়ম করে খেতে পারেন এতে শরীরও থাকবে সুস্থ।

আপেল জুস

আপেল জুস কিংবা আপেল সিডার ভিনিগার দিয়ে তৈরি দুস পান করুন। যা আপনার শরীরের জন্য উপকারী এই জুস। এটি মেদ কমাতে সাহায্য করে সঙ্গে শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এতে মিলবে উপকার। এরই সঙ্গে রোজ সঠিক পরিমাণ খাবার খান। সঠিক সময় বিশ্রাম নিন। কমবে মেদ। 

 

 

আরও পড়ুন

5 Minute Meditation: মেডিটেশন করলে মন সুস্থ হয়ে ওঠে, এই পদ্ধতিতে সময় লাগবে মাত্র ৫ মিনিট

Hair Care: এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, শীতের মরশুমে দূর হবে খুশকির সমস্যা

 

Share this article
click me!