রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ও হজম ক্ষমতা সঠিক রাখতে এই বিশেষ জুস খান, মিলবে উপকার

রইল সুস্থ থাকার সহজ টোটকা। এই সময় নিজের রোজ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন। সুস্থ থাকতে নিজের শরীরের দিকে নজর দিন। শীতের মরশুমে নিয়মিত এই জুস খেতে পারেন। এতে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Dec 28, 2022 6:08 AM IST

চলছে শীতের মরশুমে। কোনদিন ঠান্ডা কনকনে হাওয়া তো কোন দিন গরম। এক অদ্ভুত পরিস্থিতি চলছে এখন। এই সময় অধিকাংশই নানান শারীরিক জটিলতা ভুগে থাকেন। সর্দি, কাশি, জ্বর এই মরশুমের নিত্য সঙ্গী। তার সঙ্গে চলতে থাকে হজমের সমস্যা। শীতের মরশুম নানান শারীরিক জটিলতায় ভোগেন সকলে। এই সময় সুস্থ থাকা অধিকাংশের কাছে কঠিন হয়ে দাঁড়ায়। সুস্থ থাকতে প্রতি মুহূর্তে থাকতে হয় সতর্ক। আজ রইল সুস্থ থাকার সহজ টোটকা। এই সময় নিজের রোজ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন। সুস্থ থাকতে নিজের শরীরের দিকে নজর দিন। শীতের মরশুমে নিয়মিত এই জুস খেতে পারেন। এতে মিলবে উপকার।

হলুদ, বিট, গাজর, আদা ও আমলা দিয়ে জুস বানিয়ে নিন। প্রথমে হলুদের একটা টুকরো বেটে নিন। এবার বিট ও গাজর ভালো করে কেটে টুকরো করে নিন। অন্য দিকে, আদার টুকরো বেটে নিন। আর আমলকি টুকরো করে নিন। এবার মিক্সিতে বিট, গাজরের টুকরো দিয়ে ব্লেন্ড করে নিন। এই সময় পরিমাণ মতো জল দেবেন। এবার তাতে দিন হলুদ বাটা, আদা বাটা ও আমলকি। ভালো করে ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে নিন। পান করুন এই বিশেষ জুস। এতে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। তেমনই হজম ক্ষমতা হবে উন্নত।

এই বিশেষ সবজির জুসে আছে ফাইবার, ভিটামিন, খনিজ উপাদান। আছে পটাসিয়াম, মিনারেল সহ নানান উপকারী উপাদান। যে কারণে সুস্থ থাকার জন্য বিশেষজ্ঞরা সব সময় সবজি খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এবার সুস্থ থাকাতে সবজির জুস খান। জুস খেলে দ্রুত মিলবে উপকার। রোজ সকালে ১ গ্লাস করে বিট-গাজরের জুস খান। এতে সুস্থ তো থাকবেনই সঙ্গে দ্রুত কমবে বাড়তি মেদ।

বাড়তি মেদ কমাতে সকলেই থাকেন চিন্তিত। এই মেদ কমাতে চাইলে খেতে পারেন এই জুস। বাড়তি মেদ কমাতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। এবার মেদ কমাতে চাইলে এই জুস খান। এতে মিলবে উপকার। শীতের মরশুমে শরীর সুস্থ রাখতে, হজম ক্ষমতা উন্নত করতে ও সঙ্গে ওজন নিয়ন্ত্রণে রাখতে খেতে পারেন এই বিশেষ জুস। এতে মিলবে উপকার। সুস্থ থাকতে মেনে চলুন এই সকল বিশেষ পদ্ধতি। এতে দূর হবে যাবতীয় শারীরিক সমস্যা।

 

আরও পড়ুন-

ওজন কমাতে মেনে চলুন শেহনাজ হুসেনের মত, জেনে নিন কোন উপায় কমবে বাড়তি মেদ

ফোঁড়ার সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই বিশেষ টিপস, দ্রুত মিলবে উপকার

এই চার উপায় খান অশ্বগন্ধা, ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে, জেনে নিন কীভাবে

Share this article
click me!