একটি আয়ুর্বেদিক চায়ের গুণে দূর হবে ফ্যাটি লিভারের সমস্যা, জেনে নিন কীভাবে বানাবেন এই চা

বর্তমানে ফ্যাটি লিভারের আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এই রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। আজ রইল এই রোগ থেকে মুক্তির উপায়।

Web Desk - ANB | Published : May 10, 2023 1:06 AM IST

ডায়াবেটিস থেকে কিডনির রোগ, হরমোন জনিত সমস্যা থেকে বাড়তি মেদ- সকলেই ভুগছেন কোনও না কোনও জটিলতায়। বর্তমানে অধিকাংশই কোনও না কোনও রোগে ভুগছেন। আর বিশেষজ্ঞের মতে, এই সকল রোগের প্রধান কারণ হল অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস। এরই সঙ্গে শরীরচর্চর অভাব। আজ রইল এই বিশেষ সমস্যার সমাধানের হদিশ। বর্তমানে ফ্যাটি লিভারের আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এই রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। আজ রইল এই রোগ থেকে মুক্তির উপায়। এবার থেকে ফ্যাটি লিভারের সমস্যা সমাধানে নিয়মিত খেতে পারেন আয়ুর্বেদিক চা।

উপকরণ- আদা (হাফ চা চামচ), মেথি বীজ (হাফ চা চামচ), হলুদ (হাফ চা চামচ), লেবুর রস (১ চা চামচ), পুদিনা পাতা (২ থেকে ৩টি)

পদ্ধতি-

একটি পাত্রে জল নিন। তাতে আদা মেথি, পুদিনা পাতা ও হলুদের টুকরো দিয়ে ফোটাতে থাকুন। ফুটে গেলে তা ছেঁকে নিন। এবার এর সঙ্গে মেশান পাতিলেবুর রস। রোজ সকালে দিন শুরু করুন এই আয়ুর্বেদিক চা দিয়ে। এতে থাকা আদা, মেথি, হলুদ লিভাবের জন্য উপকারী। তেমনই পুদিনা পাতা ও পাতিলেবুর রসের গুণে ফ্যাটি লিভারের সমস্যা দূর হবে। মেনে চলুন বিশেষ টিপস। নিয়মিত ভরসা রাখতে পারেন এই আয়ুর্বেদিক চায়ের ওপর।

বর্তমানে অল্প বয়সে অনেকেই আক্রান্ত হচ্ছেন কঠিন রোগে। এই সময় হার্টের রোগ, ডায়াবেটিস থেকে শুরু করে কি়ডনির সমস্যা নতুন কথা নয়। সারা বছরই সকলেই ভুগতে থাকেন কোনও না কোনও রোগ। এই সবের মধ্যে শরীরে বাসা বাঁধছে ফ্যটি লিভারের সমস্যা। এই সময় খাদ্যতালিকায় যোগ করুন এই বিশেষ চা। সঙ্গে রইল কয়টি ফলের হদিশ। নিয়মিত এমন ফল খেলেও ফ্যাটি লিভারের সমস্যা দূর হবে।

খেতে পারে জাম্বুরা। এটি রসালো ফল। যা ফ্যাটি লিভারের সমস্যা দূর করতে বেশ উপকারী। এতে ভিটামিন সি ও অ্যান্টি অক্সিডেন্ট আছে। যা সমস্যা দূর করে। খেতে পারন অ্যাভোকাডো। এই ফল লিভারের জন্য বেশ উপকারী। নন অ্যালকোহলিক হোক কিংবা অ্যালকোহলিক লিভার ডিজিজের ক্ষেত্রে উপকারী। খেতে পারেন ব্লুবেরি ফল। এটি অ্যান্টি অক্সিডেন্ট পূর্ণ। যা লিভারের সমস্যা দূর করে। এটি লিভারের কঠিন রোগ থেকে মুক্তি দিতে পারে। এরই সঙ্গে এই একটি আয়ুর্বেদিক চায়ের গুণে দূর হবে ফ্যাটি লিভারের সমস্যা। নিয়ম করে বানান এই চা।

 

 

আরও পড়ুন

প্রায়ই পোষা সারমেয় আপনাকে চেটে দেয়? জেনে রাখুন কিছু গুরুত্বপূর্ণ তথ্য-সতর্ক থাকুন

গ্রীষ্মে হিট স্ট্রোক এড়াতে এই স্বাস্থ্যকর শরবত পান করুন, উচ্চ রক্তচাপের সমস্যায়ও দূর করবে

কলা পাইলসকে গোড়া থেকে দূর করে, জেনে নিন কখন কতগুলো কলা খেলে মিলবে উপকার

Share this article
click me!