আজই খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবার, কমবে ওজন, রইল Fat Burning Foods-এর তালিকা

মেদ কমাতে সবার আগে প্রয়োজন সঠিক খাওয়া দাওয়া। আজ রইল কয়টি খাবারের হদিশ। খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি Fat Burning Foods। দ্রুত কমবে মেদ। দেখে নিন কীভাবে। রইল খাবারের তালিকা।

 

Sayanita Chakraborty | Published : Oct 30, 2022 11:37 AM IST

বাড়তি মেদ কমিয়ে সকলের চোখে সুন্দর হয়ে উঠতে কে না চান সকলে। এর জন্য চলে কঠিন পরিশ্রম। কেউ হিসেব করে খাওয়া-দাওয়া করেন তো কেউ নিয়মিত জিম করে থাকে। কিন্তু, মেদ কমানো সহজ কথা নয়। বিশেষজ্ঞদের মতে, মেদ কমাতে সবার আগে প্রয়োজন সঠিক খাওয়া দাওয়া। আজ রইল কয়টি খাবারের হদিশ। খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি Fat Burning Foods। দ্রুত কমবে মেদ। দেখে নিন কীভাবে। রইল খাবারের তালিকা।

রোজ সকালে একটি করে ডিম সেদ্ধ খান। ডিমের সাদা অংশ খান। এতে প্রচুর প্রোটিন আছে। যা দ্রুত মেদ কমাতে সাহায্য করে। সঙ্গে ডিম খেলে ঘটবে স্বাস্থ্যের উন্নতি। মেনে চলুন এই বিশেষ টিপস।

খেতে পারেন ওটস। দ্রুত ওজন কমাতে চাইলে ওটস খাওয়া অবশ্যই প্রয়োজন। ওটস শরীর রাখবে সুস্থ সঙ্গে এতে থাকা ফাইবার শরীরের জন্য বেশ উপকারী। ওজন কমাতে নিয়ম করে খেতে পারেন ওটস।

খাদ্যতালিকায় রাখুন ডার্ক চকোলেট। অধিকাংশই মনে করেন চকোলেট খেলে ওজন বাড়ে। তবে, ওজন কমাতে খান ডার্ক চকোলেট। এটি অ্যান্টি অক্সিডেন্ট পূর্ণ। এটি ওজন কমানোর সঙ্গে মানসিক স্বাস্থ্য ভালো রাখে। সুস্থ থাকতে ও ওজন কমাতে খেতে পারেন ডার্ক চকোলেট।

ওজন কমাতে খেতে পারেন কুইনোয়া। এতে সর্বোচ্চ মাত্রায় বিটেইন রয়েছে। এতে ক্যালোরির পরিমাণ খুব কম থাকে। গবেষণায় দেখা গিয়েছে যারা কুইনোয়া খান তাদের দ্রুত মেদ কমে।

ওজন কমাতে রোজ গ্রিন টি খেতে পারেন। গ্রিন টি-তে আছে অ্যান্টি অক্সিডেন্ট। দিনে ৩ থেকে ৪ বার পর্যন্ত গ্রিন টি খাওয়া যায়। শরীর সুস্থ রাখতে ও ওজন কমাতে রোজ গ্রিন টি খান। মেনে চলুন এই বিশেষ টিপস।

এর সঙ্গে সঙ্গে একেবারে বন্ধ করে দিন চিনি। চায়ে চিনি খান অনেকে। এর কারণে বাড়তে থাকে মেদ। তেমনই যতটা পারবেন কম খান দোকানের খাবার। এই ধরনের খাবারে অধিক তেল থাকে। বন্ধ করুন ভাজাভুজি খাওয়া। এতে একদিকে যেমন কমবে মেদ তেমনই শরীর থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস। এরসঙ্গে রোজ নিয়ম করে এক্সারসাইজ করা প্রয়োজন। সারাদিনে অন্তত ৩০ মিনিট হাঁটুন। সঙ্গে আজই খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবার। দ্রুত কমবে ওজন।

 

আরও পড়ুন- এই ৫টি জিনিস কিডনির জন্য বিষের মতো, আজই ডায়েট থেকে বাদ দিন এগুলি

আরও পড়ুন- কন্ডিশনার দেওয়ার পরই কি চুল দেখাচ্ছে নিষ্প্রাণ? জেনে নিন এর কারণ কী

আরও পডুন- শীতের শুরুতে শুষ্ক ত্বকের নিন বিশেষ যত্ন, মেনে চলুন এই কয়টি পদ্ধতি, জেনে নিন কী কী

 

 

Share this article
click me!