Health Tips: গরমে শরীরে জলের অভাবে অস্থিরতা ও নার্ভাসনেস হয়, তাই সুস্থ থাকতে প্রতিদিন এই ৫ জিনিস রাখুন পাতে

প্রতিদিন ১০ গ্লাস জল পান করুন এবং এই পাঁচটি জিনিস খান। আসুন জেনে নেই সেই পাঁচটি বিষয় সম্পর্কে।

 

deblina dey | Published : May 18, 2024 7:51 AM IST / Updated: May 18 2024, 01:22 PM IST

গ্রীষ্মের মৌসুমে জলের অভাব একটি সাধারণ সমস্যা যার কারণে মানুষ অস্থিরতা এবং নার্ভাসনের মতো সমস্যার সম্মুখীন হতে শুরু করে। জলের অভাবে ক্লান্তি, মাথাব্যথা, মাথা ঘোরা এবং প্রস্রাব সংক্রান্ত সমস্যা হয়। এটি এড়াতে প্রতিদিন ১০ গ্লাস জল পান করুন এবং এই পাঁচটি জিনিস খান। আসুন জেনে নেই সেই পাঁচটি বিষয় সম্পর্কে।

ফল খাওয়া-

Latest Videos

গ্রীষ্মকালে জলের অভাব হলে এমন ফল খাওয়া উচিত যাতে জলের পরিমাণ বেশি থাকে যেমন তরমুজ, শসা, টমেটো, তরমুজ ইত্যাদি। এতে আপনার শরীরে জলের পরিমাণ বাড়বে এবং প্রয়োজনীয় পুষ্টিও জোগাবে। এছাড়া গ্রীষ্মকালে সবুজ শাক-সবজি খেতে পারেন। প্রতিদিন আপনার খাদ্যতালিকায় সবুজ শাকসবজি অন্তর্ভুক্ত করলে গ্রীষ্মের অস্থিরতা এবং অস্থিরতা দূর করা যায়।

এনার্জি ড্রিংকস পান করুন-

জলের অভাবে শরীর ঘামতে শুরু করে, আবার কিছু মানুষের স্বাস্থ্যও খারাপ হতে থাকে, তাহলে আপনি ইলেক্ট্রোলাইট বা যে কোনও এনার্জি ড্রিংক পান করতে পারেন, এতে অল্প সময়ের মধ্যেই আরাম পাবেন দেখতে. এটি আপনার শরীরকে হাইড্রেট করতে সাহায্য করে এবং শরীরকে সুস্থ করে তোলে।

আপনার খাদ্যতালিকায় দই রাখুন-

যখনই আপনি অস্থির বা নার্ভাস বোধ করেন, আপনি ডার্ক চকলেট খেতে পারেন। এটি বিরক্তি, চাপ এবং অস্থিরতা দূর করে এবং মনকে শান্ত করতে সাহায্য করে। এছাড়াও দইয়ের একটি শীতল প্রভাব রয়েছে, যার কারণে এটি শরীরকে শীতল করে এবং অস্থিরতা এবং উদ্বেগ থেকে মুক্তি দেয়। আপনি প্রতিদিন আপনার খাদ্যতালিকায় দই অন্তর্ভুক্ত করতে পারেন। এতে আপনি অগণিত সুবিধা পাবেন।

লেবু ব্যবহার-

লেবুতে রয়েছে ভিটামিন সি, যা শরীরকে ঠাণ্ডা করে এবং শরীরকে সুস্থ রাখে নার্ভাস হলে এর রস পান করতে পারেন। এই সমস্ত জিনিসগুলি ব্যবহার করে, আপনি গরমের দিনে আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে পারেন এবং অস্থিরতা এবং নার্ভাসনের মতো সমস্যাগুলি এড়াতে পারেন।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা