থাইরয়েডের কারণে ওজন বাড়ছে? আজ থেকেই এই সহজ টিপসগুলি অনুসরণ করুন

আপনিও যদি থাইরয়েডের সমস্যায় ভুগছেন এবং আপনার ওজন দ্রুত বাড়ছে, তাহলে এই সহজ উপায়গুলি অবলম্বন করে আপনি আপনার ওজন নিয়ন্ত্রণে রাখতে পারেন।

Parna Sengupta | Published : Jun 5, 2024 12:04 PM IST

আজকাল দ্রুত পরিবর্তনশীল জীবনধারা এবং খাদ্যাভ্যাসের কারণে মানুষ অনেক মারাত্মক রোগের শিকার হচ্ছে, তার মধ্যে একটি হল থাইরয়েড। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, এটি এমন একটি মারাত্মক রোগ যা শরীরের বিপাক প্রক্রিয়াকে ধীর করে দেয়। এই অবস্থায় ব্যায়াম করলে বা স্বাস্থ্যকর ডায়েট মেনে চললেও ওজন নিয়ন্ত্রণে থাকে না। এমন পরিস্থিতিতে, আপনিও যদি থাইরয়েডের সমস্যায় ভুগছেন এবং আপনার ওজন দ্রুত বাড়ছে, তাহলে এই সহজ উপায়গুলি অবলম্বন করে আপনি আপনার ওজন নিয়ন্ত্রণে রাখতে পারেন।

কিভাবে থাইরয়েড রোগীদের ওজন নিয়ন্ত্রণ করা উচিত?

থাইরয়েড বিশেষজ্ঞ ডক্টর অ্যাড্রিয়ান জেনাইডার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তিনি জানিয়েছেন এই রোগে আক্রান্ত ব্যক্তিরা কীভাবে তাদের ওজন নিয়ন্ত্রণে রাখতে পারেন।

হাঁটার অভ্যাস

বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই রোগে আক্রান্ত ব্যক্তিদের সপ্তাহে অন্তত ৫ থেকে ৬ দিন ৪০ মিনিট হাঁটা উচিত। এতে আপনার শক্তি খরচ হবে এবং আপনার মেজাজও ভালো থাকবে। এ জন্য সকালে খালি পেটে হাঁটতে যেতে পারেন। এটি আপনার জন্য আরও উপকারী প্রমাণিত হবে।

দারুচিনি চা পান করুন

এছাড়াও, আপনি যদি দিনে ২-৩ কাপ দারুচিনি চা পান করেন তবে এটি আপনার জন্য উপকারী প্রমাণিত হবে। আসলে, এটি শরীরে অ্যান্টিঅক্সিডেন্ট বাড়াতে সাহায্য করে এবং রক্তে শর্করার মাত্রা ভারসাম্য রাখতে সহায়ক প্রমাণিত হয়।

বারবেরিন

বিশেষজ্ঞদের মতে, খাওয়ার পরে, আপনার ডায়েটে ৫০০ মিলি বারবেরিন বা বারবেরি সমৃদ্ধ খাবার অন্তর্ভুক্ত করা উচিত। আসলে, এটি ইনসুলিন সংবেদনশীলতা এবং বিপাকের ভারসাম্য বজায় রাখতে সহায়ক প্রমাণিত হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Chopra News Today : গ্রেফতার 'জেসিবি' তাজিমুল! চোপড়াকে 'মুসলিম রাষ্ট্র' বললেন বিধায়ক! দেখুন
BJP Protest : কোচবিহার কাণ্ডের প্রতিবাদে বিধানসভায় বিজেপির বিক্ষোভ, নেতৃত্বে অগ্নিমিত্রা পাল
Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Hawker Eviction: হকার উচ্ছেদ Baruipur এ, ভেঙে দেওয়া হলো দোকানের উনুন
Suvendu Adhikari : দেখিয়ে দিলেন শুভেন্দু! 'TMC যত মারবে BJP তত বাড়বে' পাশে বসিয়ে দিলেন বার্তা!