কফি খেয়ে খেয়ে স্বাস্থ্যের অবস্থা খারাপ? জানুন এই পাঁচ বিকল্প ড্রিঙ্কস সম্পর্কে

আপনি যদি আপনার শক্তি বাড়ানোর জন্য কফির বিকল্প খুঁজছেন, তবে ক্যাফিন ছাড়াই প্রাকৃতিক পিক-মি-আপ প্রদান করতে পারে এমন বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

Web Desk - ANB | Published : Sep 9, 2023 7:27 AM IST

আপনি যদি আপনার শক্তি বাড়ানোর জন্য কফির বিকল্প খুঁজছেন, তবে ক্যাফিন ছাড়াই প্রাকৃতিক পিক-মি-আপ প্রদান করতে পারে এমন বেশ কয়েকটি বিকল্প রয়েছে। কফির ভাল বিকল্প খুঁজতে গিয়ে এখানে পাঁচটি বিকল্প বিবেচনা করতে হবে যা একটি পিক-মি-আপ হতে পারে এবং কফির পরিবর্তে আরও ভাল বিকল্প। আপনি যদি দেরীতে অলস বোধ করেন তবে এটি স্বাভাবিক। আমাদের মনোযোগ এবং শক্তি দাবি করে এমন অনেক কিছু রয়েছে। এটা আমাদের চিরতরে নিষ্কাশন পেতে তোলে. তবুও, আমরা সেই রুটিনগুলি থেকে সরে যাই যা আমাদের সারাদিন ধরে শক্তি দেয়। (উদাহরণস্বরূপ, শক্তি বৃদ্ধির জন্য কোনও বিকেলে যোগব্যায়াম ক্লাস নেই।) তবে আপনি যদি কফির জন্য পৌঁছাতে না চান বা সাধারণভাবে কফি পছন্দ না করেন তবে আপনি কোথায় ঘুরতে পারেন? প্রাকৃতিক, স্বাস্থ্যকর শক্তির জন্য এই ক্যাফিনের বিকল্পগুলির মধ্যে একটি চেষ্টা করুন।

গ্রীন টি

গ্রিন টি-তে মাঝারি পরিমাণে ক্যাফিন থাকে, যা কফির ঝাঁকুনি ছাড়াই মৃদু শক্তির উত্তোলন করতে পারে। এটি অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ এবং বিভিন্ন স্বাস্থ্য সুবিধা প্রদান করে।

ভেষজ চা:

পেপারমিন্ট, আদা এবং জিনসেং এর মত ভেষজ চা ক্যাফিন ছাড়াই প্রাণবন্ত হতে পারে। পেপারমিন্ট, উদাহরণস্বরূপ, সতর্কতা এবং ফোকাস উন্নত করতে সাহায্য করতে পারে, যখন আদা চা প্রাকৃতিক শক্তি বৃদ্ধি করতে পারে।

ম্যাচা:

ম্যাচা হল এক ধরনের গুঁড়ো গ্রিন টি এর প্রাণবন্ত রঙ এবং সমৃদ্ধ স্বাদের জন্য পরিচিত। এটিতে ক্যাফিন রয়েছে তবে এল-থেনাইন নামক একটি অনন্য অ্যামিনো অ্যাসিড রয়েছে, যা বর্ধিত সতর্কতার পাশাপাশি একটি শান্ত প্রভাব প্রদান করতে পারে।

লেবুর শরবত:

এক গ্লাস লেবু জল দিয়ে আপনার দিন শুরু করা আপনাকে হাইড্রেট করতে এবং একটি মৃদু শক্তি যোগাতে সাহায্য করতে পারে। লেবু তার সতেজ গন্ধের জন্য পরিচিত, যা একটি উদ্দীপক প্রভাবও ফেলতে পারে।

স্মুদি:

ফল, শাকসবজি এবং প্রোটিনের উৎস (যেমন গ্রীক দই বা উদ্ভিদ-ভিত্তিক প্রোটিন পাউডার) সহ একটি সুষম স্মুদি সারা সকাল ধরে টেকসই শক্তি প্রদান করতে পারে। আপনার জন্য সর্বোত্তম কাজ করে এমন সংমিশ্রণগুলি খুঁজে পেতে বিভিন্ন উপাদানের সাথে পরীক্ষা করুন৷

Share this article
click me!