গ্রিন টি বা ব্ল্যাক টি নয়, দিন শুরু করুন মিরাকেল চা দিয়ে, এক চুমুকে মুক্তি মিলবে কঠিন রোগ থেকে

আজ রইল এক বিশেষ চায়ের হদিশ। সুস্থ থাকতে বেছে নিন মিরাকেল চা। জেনে নিন কীভাবে বানাবেন এই চা, রইল রইল মিরাকেল চা-র গুণের হদিশ।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 4:33 AM IST

সকলেরই দিন শুরু হয় চায়ে চুমুক দিয়ে। কেউ দিনের শুরুতে লিকার চা খান, কেউ দিন শুরু করেন দুধ চা দিয়ে তো কেউ স্বাস্থ্যের কথা খেয়াল রেখে বেছে নিয়েছেন হার্বাল টি। আজ রইল এক বিশেষ চায়ের হদিশ। সুস্থ থাকতে বেছে নিন মিরাকেল চা। জেনে নিন কীভাবে বানাবেন এই চা, রইল রইল মিরাকেল চা-র গুণের হদিশ।

উপকরণ- জল (পরিমাণ মতো), পুদিনা পাতা (৫-৭টি), গোটা জিরে (১ চা চামচ), ধনে গুঁড়ো (১ চা চামচ)

পদ্ধতি- জল গরম হলে তাতে পুদিনা পাতা দিন। গরম হলে তাতে গোটা জিরে ও ধনে গুঁড়ো দিয়ে দিন। অন্তত ৫ মিনিট ফুটিয়ে নিন। এবার ছেঁকে নিতে তৈরি মিরাকেল চা। এই চা-তে রয়েছে নানান উপকারী উপাদান। জেনে নিন কেন মিরাকেল চা পান করবেন।

বাড়তি মেদ কমাতে খেতে পারেন মিরাকেল চা। এতে রয়েছে প্রয়োজনীয় ভিটামিন। আছে খনিজ। আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট। এটি শরীরে জমে থাকা ফ্যাটের ওপর প্রভাব ফেলে।

রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে খেতে পারেন মিরাকেল চা। বর্তমানে উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন মিরাকেল চা। এই চা-তে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট আছে। আছে কোয়ারসেটিনের মতো উপাদান। যা রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকবে মিরাকেল চায়ের গুণে। এটি অ্যান্টি অক্সিডেন্ট ও ক্লোরোজেনিক অ্যাসিড পূর্ণ। যা টাইপ ২ ডায়াবেটিসের রোগীদের জন্য বেশ উপকারী। তাই রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে দিন শুরু করুন মিরাকেল চা দিয়ে।

কোলেস্টেরল কমাতে সাহায্য করে এই চা। মেনে চলুন এই বিশেষ টিপস। হৃদরোগের সমস্যা থাকলে তার থেকে মুক্তি পেতে খেতে পারেন এই চা। মিলবে উপকার। তাই নিয়ম করে এটি খেতে পারেন।

সৌন্দর্য বৃদ্ধিতে খাদ্যতালিকায় যোগ করুন মিরাকেল চা। এটি শরীরের প্রদাহ কমায়। সঙ্গে অক্সিডেটিভ স্ট্রেসের বিরুদ্ধে লড়াই করে। মিরাকেল চা-তে আছে অ্যান্টি অক্সিডেন্ট। যা শরীরের সকল টক্সিন বের হয়ে যেতে সাহায্য করে। এতে ত্বক পরিষ্কার থাকে। সঙ্গে ভিতরে থেকে ত্বকে আসে জেল্লা। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে দিন শুরু করুন মিরাকেল চা দিয়ে। মিলেব একাধিক উপকার।

 

আরও পড়ুন

বাড়তি মেদ কমতে নিয়মিত খান তরমুজের স্মুদি, শরীর সুস্থ থাকার সঙ্গে ত্বক হবে উজ্জ্বল

মেনে চলুন এই সকল বিশেষ টিপস, সহজ উপায় কোলেস্টেরল থাকবে নিয়ন্ত্রণে, কমে হৃদরোগের ঝুঁকি

Colon Cancer: কমবয়েসীদের মধ্যে কি বাড়ছে কোলন ক্যান্সারের ঝুঁকি! জেনে নিন এই মারণ রোগের উপসর্গ সম্পর্কে

Share this article
click me!