খাদ্যতালিকায় যোগ করুন যে কোনও একটি ডিটক্স ওয়াটার, দ্রুত দূর হবে যাবতীয় লিভারের সমস্যা

খাদ্যতালিকায় যোগ করুন যে কোনও একটি ডিটক্স ওয়াটার, দ্রুত দূর হবে যাবতীয় লিভারের সমস্যা। ডিটক্স ওয়াটার লিভার থেকে যাবতীয় বর্জ্য পদার্থ বের করে শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

Web Desk - ANB | Published : Feb 21, 2023 3:29 AM IST

অল্প বয়সেই নানান রোগ দেখা দেয় শরীরে। এই তালিকায় যেমন আছে পেটের সমস্যা। তেমনই আছে হার্টের রোগ কিংবা কিডনির রোগের মতো সমস্যা। তেমনই লিভারের সমস্যায় ভুক্তভোগী প্রায় অনেকেই। অল্প বয়স থেকেই দেখে দেয় এমন সমস্যা। লিভার সুস্থ রাখতে চাইলে বিশেষ নজর দিন খাদ্যতালিকায়। আজ রইল কয়টি পানীয়ের হদিশ। খাদ্যতালিকায় যোগ করুন যে কোনও একটি ডিটক্স ওয়াটার, দ্রুত দূর হবে যাবতীয় লিভারের সমস্যা। ডিটক্স ওয়াটার লিভার থেকে যাবতীয় বর্জ্য পদার্থ বের করে শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

গ্রিন টি খেতে পারেন নিয়ম করে। এটি স্বাস্থ্যের জন্য উপকারী। গ্রিন টি-তে আছে অ্যান্টি অক্সিডেন্ট। জার্নাল অফ নিউট্রিশনাল বায়োকেমিস্ট্রিতে প্রকাশিত রিপোর্ট অনুসারে, এটি আমাদের লিভারের স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব ফেলে। সঙ্গে যারা বাড়তি মেদের সমস্যায় ভুগছেন তারাও খেতে পারেন গ্রিন টি। মিলবে উপকার।

হলুদ চা লিভারের জন্য বেশ উপকারী। হলুদ সুপার ফুড হিসেবে পরিচিত। অ্যান্টি অক্সিডেন্ট আছে এতে। যা এনজাইমের উৎপাদন বাড়িয়ে ডিটক্স প্রক্রিয়াকে উদ্দীপিত করে। রোজ নিয়ম করে হলুদ চা খান। এটি শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। এতে শরীর থাকবে সুস্থ।

আমলকী জুসের গুণে শরীর থাকবে সুস্থ। সেই সঙ্গে লিভারের সমস্যা থেকে মিলবে মুক্তি। আমলকীতে আছে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। আছে ভিটামিন সি। আছে অন্যান্য পুষ্টি উপাদান। যা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। সঙ্গে লিভার ডিটক্স করে। রোজ এই জুস খেলে ত্বক ও চুল ভালো থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

বিটের জুস খেতে পারেন নিয়ম করে। বিটে আছে অ্যান্টি অক্সিডেন্ট। আছে ফোলেট, পেকটিন, বেটালাইন ও বিটেইন। আছে ফাইবার, পটাসিয়াম, ম্যাঙ্গানিজ, ভিটামিন এ, সি। পুষ্টিবীদদের মতে রোজ বিটের জুস খেলে শরীর থাকবে সুস্থ। তেমনই লিভার থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই খেতে পারেন কফি। কফি লিভারের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। এটি অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। যা লিভারে জমাট বাঁধা ফ্যাট দূর করে। নিয়ম করে খেতে পারেন কফি। মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। খাদ্যতালিকায় যোগ করুন যে কোনও একটি ডিটক্স ওয়াটার, দ্রুত দূর হবে যাবতীয় লিভারের সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। 

 

আরও পড়ুন

কোথাও আজ ভাষা আন্দোলন দিবস, তো কোথাও পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, রইল ২১ ফেব্রুয়ারি দিনটি গুরুত্ব

নিয়মিত লবঙ্গের সঙ্গে মধু মিশিয়ে খান, মিলবে এই পাঁচটি গুরুত্বপূর্ণ উপকার, দেখে নিন কী কী

Weight Loss Tips: এবার আপনার প্রিয় ফুচকা হুড়মুড়িয়ে কমাবে ওজন, জেনে নিন কীভাবে সম্ভব

 

Share this article
click me!