খাদ্যতালিকা থেকে বাদ দিন এই কয়টি খাবার, ৫ খাবার বেশি খেলে বাড়তে পারে টাকের সমস্যা

আজ রইল বিশেষ টিপস। আজই খাদ্যতালিকা থেকে বাদ দিন এই কয়টি খাবার, ৫ খাবার বেশি খেলে বাড়তে পারে টাক।

Sayanita Chakraborty | Published : Jan 31, 2024 4:35 AM IST

চুল নিয়ে নানান সমস্যা চলতেই থাকে। চুল পড়া, খুশকি, ডগা চেরা থেকে নানান সমস্যা দেখা দেয়। চুলের এই সকল সমস্যার মধ্যে অন্যতম হল টাক পড়ার সমস্যা। সঠিক সময় চুলের যত্ন না নিলে টাক পড়তেই থাকে। আজ রইল বিশেষ টিপস। আজই খাদ্যতালিকা থেকে বাদ দিন এই কয়টি খাবার, ৫ খাবার বেশি খেলে বাড়তে পারে টাক।

চিনি

চিনি খাওয়ার ফলে নানান স্বাস্থ্য জটিলতা যে দেখা দেয় তা সকলেরই জানা। তবে, জানেন কি চিনি খাওয়ার কারণে আপনার টাক পড়তে পারে। চিনির পাশাপাশি মিষ্টি, কেকে, কুকিজ, চকোলেট খাওয়াও ত্যাগ করুন।

ময়দা

ময়দা দিয়ে তৈরি খাবারে অধিক পরিমাণে গ্লাইসেমিক থাকে। যা চুলের জন্য ক্ষতিকর। এগুলো খেলে হরমোনে সমস্যা তৈরি হয়। তাই সময় থাকতে সচেতন হন। যতটা পারবেন এমন খাবার এড়িয়ে চলুন।

মদ

বেশি পরিমাণে মদ খেলে শরীরে প্রোটিনের অভাব দেখা দেয়। প্রোটিন ও কেরাটিনের অভাবে কারণে চুল বেশি ঝড়ে। পড়তে পারে টাক। তাই এমন খাবার যতটা পারবেন কম খান।

ডায়েট সোডা

বাজার চলতি যে কোনও ডায়েট সোডা ধরনের পানীয় স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব ফেলে। তেমনই অনেকেই জানেন না ডায়েট সোডার কারণে চুল পড়ার সমস্যা বাড়তে থাকে। এক দু মাস এমন ডায়েট সোডা না খেলে দেখুন, নিজেই তফাত বুঝতে পারবেন।

ফাস্ট ফুড

চপ, সিঙাড়া কিংবা এগরোলের মতো ফাস্ট ফুড জাতীয় খাবার খেলে বাড়তে পারে টাকের সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। দ্রুত খাদ্যতালিকা থেকে বাদ দিন এই কয়টি খাবার। এই সকল খাবার বেশি খেলে বাড়ছে টাক পড়ার সমস্যা।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

পেঁপে থেকে আঙুর- গর্ভাবস্থায় ভুলেও খাবেন না এই খাবারগুলো, মারাত্মক ক্ষতি হতে পারে গর্ভস্থ বাচ্চার

Healthy food: মনের সুখে বেগুন ভাজা খান, রইল বেগুনের পাঁচটি উপকারিতা

Share this article
click me!