জল খাবারের জন্য বেছে নিন এই পাঁচ খাবারের মধ্যে একটি, দ্রুত শরীর হবে সুস্থ

এই পাঁচ খাবারের মধ্যে একটি, দ্রুত শরীর হবে সুস্থ। সারা দিন পেট থাকবে ভর্তি। ফলে সব কাজে আসবে উদ্যেগ। দেখে নিন কীভাবে শরীর রাখবেন সুস্থ।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 1:40 AM IST

ঘরে ঘরে এখন ডায়াবেটিস, কিডনির সমস্যা, হার্টের রোগী। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই প্রতিদিন একাধিক ওষুধের ওপর ভরসা রাখতে হয়। তবে, শুধু ওষুধ খেলেই হল না। সুস্থ থাকতে চাইলে মেনে চলুন বাড়তি কিছু। আজ রইল বিশেষ টিপস। দিনের শুরুতে নিয়মিত স্বাস্থ্যকর খাবার খান। জল খাবারের জন্য বেছে নিন এই পাঁচ খাবারের মধ্যে একটি, দ্রুত শরীর হবে সুস্থ। সারা দিন পেট থাকবে ভর্তি। ফলে সব কাজে আসবে উদ্যেগ। দেখে নিন কীভাবে শরীর রাখবেন সুস্থ।

জল খাবারে ওটস খান। শরীর সুস্থ রাখতে ওটস বেশ উপকারী। এটি ফাইবারে পূর্ণ। ফলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা ও হজমের সমস্যা থেকে মিলবে মুক্তি। ওটস দিয়ে খিচুড়ি বানিয়ে খেতে পারেন। কিংবা খেতে পারেন ওটসের স্মুদি। মিলবে উপকার।

দিনের শুরুতে পাউরুটি ও পিনাট বাটার খেতে পারেন। জলখাবারে অনেকেই পাউরুটি খেতে পছন্দ করেন। সেক্ষেত্রে ব্রাউন ব্রেড খান। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। তেমনই ব্রাউন ব্রেড খেলে অম্বলের সমস্যা হবে না। তেমনই পিনাট বাটারে রয়েছে নানা উপকারী উপাদান। ওজন কমাতে, হৃদরোগের ঝুঁকি কমাতে, চোখের স্বাস্থ্য ভালো রাখতে বেশ উপকারী হল এই পিনাট। খেতে পারে পিনাট বাটার।

তেমনই খেতে পারেন সবজি সেদ্ধ। প্রোটিন, ভিটামিন, ক্যালসিয়াম, মিনারেল থেকে শুরু করে নানান উপকারী উপাদান আছে এতে। যা স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। তাই দিনের শুরুতে ১ বাটি করে সবজি সেদ্ধ খান। এতে শরীর থাকবে ভালো।

দিনের শুরুতে কুমড়োর বীজ দিয়ে তৈরি স্মুদি খেতে পারেন। ফল দিয়ে হোক কিংবা সবজি দিয়ে তৈরি স্মুদি খাওয়ার চল রয়েছে বিস্তর। এবার এই স্মুদি তৈরিতে যোগ করুন কুমড়োর বীজ। স্মুদির ওপর ছড়িয়ে দিতে পারেন কুমড়োর বীজ। কিংবা স্মুদি তৈরির সময় কুমড়োর বীজ দিয়ে ব্লেন্ড করে নিন। এতে মিলবে উপকার

তেমনই খেতে পারেন প্যান কেক। বিভিন্ন উপকারী সবজি নিন। তাতে পরিমাণ মতো বেসন ও ময়দা দিন। জল দিয়ে তৈরি করে নিন ব্যাটার। এবার পরিমাণ মতো নুন ও চিনি দিন। এবার চাটুতে তেল গরম হলে তাতে এই ব্যাটার দিন। ভেজে নিন। তৈরি প্যান কেক। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। তৈরি করুন এমন খাবার। শরীর থাকবে সুস্থ। 

 

আরও পড়ুন

Sunday Tips: রবিবার বা আপনার ছুটির দিন কী করে আরও সুন্দর করবেন? রলই তার সেরা ৭টি টিপস

কী করে চিনবেন তাজা মাছ? বাজারে মাছ কিনতে গিয়ে যাতে না ঠকেন তারজন্য রইল ৫টি সহজ উপায়

আরও আকর্ষণীয় হচ্ছে বাংলার পর্যটনের নতুন স্পট বেঙ্গল সাফারি পার্ক, আসছে ব্ল্যাক বাক ও গন্ডার

 

Share this article
click me!