Soaked Peanuts: প্রতিদিন ভেজানো বাদাম খেলে এই রোগগুলি চারপাশে ছড়াতে দেয় না, এতে রয়েছে অনেক আশ্চর্যজনক উপকারিতা

অনেকে সকালের শুরুতে ভিজানো বাদাম এবং কিশমিশ বা ডুমুরের মতো জিনিসও রাখে। ভেজানো চিনাবাদামও এমন অনেক পুষ্টিগুণে ভরপুর। সঠিক সময়ে এবং সঠিক পরিমাণে এটি খেলে আপনি অনেক উপকার পেতে পারেন।

 

deblina dey | Published : Sep 30, 2023 2:46 AM IST

Soaked Peanuts: আপনার দিন যদি স্প্রাউট বা অন্য কোনও পুষ্টিকর খাবার দিয়ে শুরু হয়, তাহলে এতে ভিজানো চিনাবাদাম যোগ করুন। অনেকে সকালের শুরুতে ভিজানো বাদাম এবং কিশমিশ বা ডুমুরের মতো জিনিসও রাখে। ভেজানো চিনাবাদামও এমন অনেক পুষ্টিগুণে ভরপুর। সঠিক সময়ে এবং সঠিক পরিমাণে এটি খেলে আপনি অনেক উপকার পেতে পারেন।

 

১) হজম ভালো হবে

চিনাবাদাম একটি ফাইবার সমৃদ্ধ খাবার। এটি খেলে হজমশক্তিও ভালো হয়।

 

২) হার্টের জন্যও উপকারী

চিনাবাদাম ভিজিয়ে রাখলে এর খোসাও ভালোভাবে জল শোষণ করে। এই খোসা রক্ত ​​চলাচল সঠিক রাখতে সহায়ক। এই খোসার কারণে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে। এর ফলে শরীরের মেটাবলিক রেটও খুব ভালো থাকে।

 

৩) পিঠের ব্যথা উপশম

যারা কোমর ব্যথায় ভুগছেন তাদের উচিত গুড়ের সঙ্গে চিনাবাদাম ভিজিয়ে খাওয়া। এটি সারাদিন বসে থাকার ফলে কোমর ব্যথা থেকে মুক্তি দেয়।

 

৪) স্মৃতি এবং চোখের জন্য

ভেজা চিনাবাদাম স্মৃতিশক্তিও বাড়ায়। এ ছাড়া যাদের দৃষ্টিশক্তি দুর্বল বা চোখের ওপর অনেক চাপ রয়েছে তাদেরও ভালো পরিমাণে চিনাবাদাম ভেজানো উচিত। এই চিনাবাদাম স্মৃতিশক্তি শক্তিশালী করে এবং দৃষ্টিশক্তি পরিষ্কার করে।

 

৫) কাশিতেও উপকারী

আজকাল, ভাইরাল সমস্যার কারণে সৃষ্ট কাশি আপনাকে দীর্ঘকাল ধরে বিরক্ত করে। এই কাশি থেকে মুক্তি পেতে ভেজা চিনাবাদাম খাওয়া উচিত। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং সংক্রমণ দ্রুত সেরে যায়।

 

৬) গ্যাস বা অ্যাসিডিটির ক্ষেত্রে

যারা অ্যাসিডিটি ও গ্যাসে ভুগছেন তারা ভিজিয়ে চিনাবাদাম খেলে আরাম পেতে পারেন। এই চিনাবাদামগুলি ম্যাঙ্গানিজ, তামা, পটাসিয়াম, আয়রন, ক্যালসিয়াম এবং সেলেনিয়াম সমৃদ্ধ। খালি পেটে খেলে গ্যাস থেকে মুক্তি পাওয়া যায়।

Share this article
click me!