এই গরমে যত্ন নিন আপনার নাভির, শরীর থেকে দূরে পালাবে ৬ ধরণের সমস্যা

নাভি মানবদেহের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ। না সৌন্দর্য প্রয়োজন, না অবহেলা, নাভির যত্ন আপনাকে সুস্থ রাখতে পারে।

Parna Sengupta | Published : Apr 8, 2024 3:35 PM IST

নাভির যত্ন নিলে শরীরের বেশিরভাগ রোগই দূরে রাখতে পারে। শুধু নাড়ির সংযোগই নয়, নাভি মানবদেহের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ। না সৌন্দর্য প্রয়োজন, না অবহেলা, নাভির যত্ন আপনাকে সুস্থ রাখতে পারে।

১. নাভিতে নিয়মিত নিমের তেল লাগালে ব্রণ ও ফুসকুড়ি থেকে মুক্তি পাওয়া যায়। এই সমস্যার জন্য অনেক সৌন্দর্য পণ্য ব্যবহার করা হয়। অনেকেরই ব্রণ নিয়ে চিন্তার শেষ নেই। কিছু ক্রিম বা লোশন ব্রণ পরিষ্কার করে, কিন্তু এটি আবার ফেরত আসে। কিন্তু নাভিতে নিমের তেল লাগালে সহজেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

২. মহিলারা প্রায়ই শুষ্ক ঠোঁটের সমস্যায় ভোগেন। এই ধরনের শুষ্ক ঠোঁটের জন্য মেকআপের সঙ্গে ভালোভাবে যায় না লিপস্টিক। নাভিতে সরষের তেল লাগালে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

৩. প্রায় প্রতিটি মহিলাই ঋতুস্রাবের সমস্যায় ভোগেন। একটি তুলোর বল ব্র্যান্ডিতে ভিজিয়ে নাভিতে রাখুন। ব্যথা এবং ক্র্যাম্প থেকে মুক্তি পাবেন চটজলদি।

৪. হঠাৎ ঠাণ্ডা হলে প্রায়ই জ্বর হয়। সর্দি-কাশির সমস্যাও দেখা দেয়। এসব ক্ষেত্রে অ্যালকোহলে ভেজানো তুলা নাভিতে রাখুন। বিশেষজ্ঞরা বলছেন, এটি ম্যাজিকের মতো ফল দেয়।

৫. যারা মুখের সৌন্দর্য সম্পর্কে সচেতন তারা অলিভ অয়েল মুখে লাগান। তবে নাভিতে কিছু অলিভ অয়েল লাগান। এটি মুখের সৌন্দর্য ফিরিয়ে আনবে। এছাড়া নাভিতে পরিষ্কার মাখন লাগালে ত্বক নরম হয়ে যায়।

৬. সৌন্দর্য অনুশীলনে নারকেল তেলের ব্যবহার, বিশেষ করে চুলের জন্য, বলার অপেক্ষা রাখে না। তবে এর একটি আলাদা সুবিধাও রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, নাভিতে নারকেল তেল লাগালে উর্বরতা বৃদ্ধি পায়। বন্ধ্যাত্ব কমে। নাভি পরিষ্কার রাখলে হাজারো অসুখ থেকে মুক্তি পাওয়া যায়

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!