৬৮ বছর বয়সেও কী করে এত ফিট, বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রেখা শেয়ার করলেন নিজের ফিটনেস সিক্রেট

এভারগ্রিন রেখার ফিটনেস এবং সৌন্দর্যের রহস্য লুকিয়ে আছে পপকর্নের মধ্যে। এই ছোট, হালকা এবং কার্নেলগুলিতে এত শক্তি রয়েছে। এটি জানার পরে, সম্ভবত আপনিও ওজন কমানোর জন্য এই ডায়েটটি বেছে নেবেন।

 

Web Desk - ANB | Published : Jun 1, 2023 10:35 AM IST

রেখার প্রথম দিনের সিনেমার কথা মনে আছে নিশ্চয়ই। সেখানে আজকের চিরসবুজ সুন্দরী রেখাকে লুক কেমন ছিল। কয়েকটি চলচ্চিত্রের পরে যখন তার চেহারা পরিবর্তিত হয়, তখন তিনি খুব ফিট এবং আকর্ষণীয় দেখাতে শুরু করেন। রেখার ওজন কমানোর এবং এই মেকওভারের রহস্য কী ছিল জানেন? এভারগ্রিন রেখার ফিটনেস এবং সৌন্দর্যের রহস্য লুকিয়ে আছে পপকর্নের মধ্যে। এই ছোট, হালকা এবং কার্নেলগুলিতে এত শক্তি রয়েছে। এটি জানার পরে, সম্ভবত আপনিও ওজন কমানোর জন্য এই ডায়েটটি বেছে নেবেন।

 

রেখার ফিটনেস সিক্রেট-

এক সাক্ষাৎকারে নিজের ফিটনেসের গোপন কথা জানিয়েছিলেন রেখা। রেখা নিজেই প্রকাশ করেছেন যে প্রাথমিক পর্যায়ে তাকে ইন্ডাস্ট্রিতে মোটা এবং কুৎসিত বলা হয়েছিল। এর পর তিনি নিজেকে পরিবর্তন করার সিদ্ধান্ত নেন। তারপর ফিট থাকার জন্য ব্যয়বহুল উপায়গুলি চেষ্টা করার জন্য তিনি যথেষ্ট সক্ষম ছিলেন না সেই সময়। এই সময়ে, তিনি শুধুমাত্র পপকর্ন খেয়ে নিজেকে পরিবর্তন করেছেন।

 

পপকর্ন খাওয়ার উপকারিতা-

দেশীয়ভাবে তৈরি ফ্যাট ফ্রি পপকর্ন খাওয়ার অনেক উপকারিতা রয়েছে।

পপকর্নে ফাইবারের পরিমাণ অনেক বেশি। যার কারণে পপকর্ন কোলেস্টেরল নিয়ন্ত্রণে সহায়ক।

এই ফাইবারগুলি ডায়াবেটিস রোগীদের জন্যও উপকারী। পপকর্নের ফাইবার রক্তে শর্করা এবং ইনসুলিন নিয়ন্ত্রণেও সহায়ক।

পলিফেনলিক নামক একটি যৌগ আছে যা ক্যান্সারের ঝুঁকি কমায়। এই যৌগটি পপকর্নেও রয়েছে।

পুরনো পদ্ধতিতে তৈরি পপকর্নে ক্যালরির পরিমাণও অনেক কম। এ কারণে এটি ওজন কমাতেও সাহায্য করে।

পপকর্নেও প্রচুর পরিমাণে আয়রন এবং ম্যাঙ্গানিজ থাকে।

পপকর্ন খেলে পেট ভরা থাকে এবং ক্ষুধা হ্রাস করে।

 

পপকর্ন খাওয়ার সঠিক উপায়-

আজকাল পপকর্ন তৈরিতে অনেক পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তবে স্বাস্থ্যের দিক থেকে শুধুমাত্র সাধারণ এবং দেশীয় তৈরি পপকর্নই ভালো। মাইক্রোওয়েভে তৈরি প্যাক বা স্বাদযুক্ত পপকর্নযুক্ত প্যাকগুলি ট্রান্সফ্যাট বা চর্বি বৃদ্ধির ঝুঁকিতে থাকে। কম তেল বা ঘি কম মশলা দিয়ে পপকর্ন খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী।

Share this article
click me!