ব্যায়াম ছাড়াই ১ মাসে কমবে ৩-৫ কেজি ওজন! এটা খেয়ে মোমের মতো চর্বি গলবে

আপনি যদি সঠিক রুটি বেছে নেন এবং আপনার ডায়েটে মধু অন্তর্ভুক্ত করেন, আপনি দ্রুত ওজন কমাতে পারেন। আপনি যদি প্রতিদিন এই রুটি খান তবে আপনার ওজন দ্রুত কমতে শুরু করবে।

Parna Sengupta | Published : Jun 10, 2024 12:32 PM IST

রুটি অনেকেই খান। কিন্তু আপনি কি জানেন যে মধু আপনার ওজন কমাতেও সাহায্য করতে পারে। আপনি যদি সঠিক রুটি বেছে নেন এবং আপনার ডায়েটে মধু অন্তর্ভুক্ত করেন, আপনি দ্রুত ওজন কমাতে পারেন। আপনি যদি প্রতিদিন এই রুটি খান তবে আপনার ওজন দ্রুত কমতে শুরু করবে।

গম

Latest Videos

গমের রুটি ফাইবার, প্রোটিন এবং কিছু প্রয়োজনীয় পুষ্টির একটি ভাল উৎস। ফাইবার হজমে সহায়তা করে এবং আপনাকে দীর্ঘ সময়ের জন্য পরিতৃপ্ত রাখে এবং শরীরের মোট ক্যালোরি গ্রহণ কমাতে সহায়তা করে।

বাজরার রুটি

বাজরা প্রোটিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। বাজরা আমাদের হজমের উন্নতিতে সাহায্য করে এবং দীর্ঘক্ষণ পেট ভরা রাখতেও সাহায্য করে। যেহেতু এটিতে কম পরিমাণে গ্লুটেন রয়েছে, তাই এটি সিলিয়াক রোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য দারুণ খাবার। এতে রয়েছে ম্যাগনেসিয়াম যা শুধু রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে না, ওজন কমাতেও সাহায্য করে।

জোয়ার রুটি

জোয়ারে প্রচুর পরিমাণে ফাইবার, প্রোটিন এবং প্রয়োজনীয় খনিজ রয়েছে। যেহেতু এতে উচ্চ ফাইবার রয়েছে তাই এটি ক্ষুধা প্রতিরোধ করে এবং ওজন কমাতে সাহায্য করে। এতে ফেনোলিক যৌগ রয়েছে যা প্রদাহ এবং অক্সিডেটিভ স্ট্রেস কমাতে সাহায্য করে।

রাগি রুটি

রাগি ক্যালসিয়াম, ফাইবার এবং গুরুত্বপূর্ণ অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ। রাগি ক্যালসিয়ামের ভালো উৎস। ওজন কমানোর সময়, হাড়ের স্বাস্থ্যের যত্ন নেওয়াও সমান গুরুত্বপূর্ণ। যেহেতু রাগির কম গ্লাইসেমিক সূচক রয়েছে, তাই এটি চিনির মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে। এ

ওটস রুটি

ওটস দ্রবণীয় ফাইবার, প্রোটিন এবং প্রয়োজনীয় খনিজ সমৃদ্ধ। বিটা-গ্লুকান সমৃদ্ধ এই ময়দা ফাইবারের একটি বড় উৎস। এটি কোলেস্টেরলও কমায়। প্রোটিন-সমৃদ্ধ এই দানা মাংসপেশিকে শক্তিশালী ও বিকাশে উপকারী। এতে কম গ্লাইসেমিক ইনডেক্স রয়েছে যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণের পাশাপাশি ওজন কমাতে সাহায্য করে। ওটসকে ভালো করে পিষে গমের আটার সাথে মিশিয়ে ফেটিয়ে নিন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘বিজেপি সিপিএম একটা মিছিল করলে আমরা দশটা মিছিল করবো’ সায়নীর ঝাঁঝালো উত্তর বিরোধী দলদের
সাক্ষাৎ যমদূত ঘুরে বেড়াচ্ছে! নদীতে কেউ ভয়ে আর নামছেই না, হাড়োয়ায় তীব্র আতঙ্ক! | Haroa Crocodile Fear
অনুব্রত কে নিয়ে ফিরহাদের বাঘ ফিরে এসেছের মন্তব্যের পাল্টা শুভেন্দুর, দেখুন কী বললেন | Suvendu
আর জি করের ঘটনার প্রতিবাদের জের, দুই কলেজ ছাত্রীকে বহিষ্কার তৃণমূল নেতা শ্যামল সাঁতরার | RG Kar
নদী বাঁধ ভেঙে হু হু করে জল ঢুকছে বহরমপুর ব্লকের একাধিক গ্রামে, ঘুম উড়েছে স্থানীয়দের | Flood News