হোমিওপ্যাথিতে এই ওষুধগুলি নেশা দূর করার জন্য উপযুক্ত, উৎসবে মরসুমে এর চাহিদা বৃ্দ্ধি পায়

এই ওষুধটি আপনার জন্য কার্যকর। আপনি এই ওষুধ খাওয়া শুরু করার সঙ্গে সঙ্গে আপনার মন অ্যালকোহল থেকে দূরে সরে যেতে শুরু করবে।

 

deblina dey | Published : Jan 31, 2024 6:47 AM IST

যারা অতিরিক্ত মদ্যপানে আসক্ত তাদের নেশা করতে হুঁশ থাকবে না। অনেকে এত বেশি পান করেন যে তাদের এর জন্য নির্দিষ্ট কোনও উৎসবের প্রয়োজন হয় না। অনেক সময় এই মদ্যপানের কারণে পুরো পরিবারের মান-সম্মান নষ্ট হয়ে যায়। তবে এবার আর তা হবে না। আজ আপনাদের সঙ্গে শেয়ার করছি কিছু হোমিওপ্যাথি ওষুধ যা এই মদ্যপানের আসক্তি মুক্ত করতে কার্যকর বলে মনে করা হয়। তো চলুন আজকে এই ওষুধগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রথম ওষুধটি হল নাক্স ভোমিকা-

এই ওষুধটি নেশা দূর করার জন্য ব্যবহার করা হয়, তবে এর আসল কাজ হল অ্যালকোহল আসক্তি থেকে মুক্তি পাওয়া। আপনি যদি অ্যালকোহল পানে আসক্ত হন এবং এতে আসক্ত হয়ে পড়ে থাকেন তবে এই ওষুধটি আপনার জন্য কার্যকর। আপনি এই ওষুধ খাওয়া শুরু করার সঙ্গে সঙ্গে আপনার মন অ্যালকোহল থেকে দূরে সরে যেতে শুরু করবে।

সালফারও উপকারী

সালফার একটি হোমিওপ্যাথিক ওষুধ যা অনেক স্বাস্থ্য সমস্যা নিরাময়ে ব্যবহৃত হয়। এর সঙ্গে, এই ওষুধটি অ্যালকোহলের নেশা দূর করতে এবং এর আসক্তি থেকে মুক্তি পেতেও ব্যবহৃত হয়। এই ওষুধটি বিশেষভাবে ব্যবহৃত হয় যখন অ্যালকোহল আপনার লিভারকে প্রভাবিত করে। সালফার ব্যবহার করা হয় যাতে অ্যালকোহল লিভারে খুব বেশি প্রভাব না ফেলে।

তিন নম্বরে ন্যাট্রাম মুর-

এই ওষুধটি সাধারণ লবণের নির্যাস থেকে নেওয়া হয়েছে। এই ওষুধটি আপনার শরীরে প্রবেশ করার সঙ্গে সঙ্গে এটি রক্তকণিকা তৈরি করতে শুরু করে এবং সেলুলার নিয়ন্ত্রণ এবং অ্যালবুমিন উৎপাদনেও সাহায্য করে। আপনি যখন বিষণ্নতার সময় অ্যালকোহল পানে আসক্ত হয়ে পড়েন তখন এই ওষুধটি আপনার জন্য আরও কার্যকরী প্রমাণিত হয়।

দাবিত্যাগ: এই নিবন্ধে উল্লিখিত পদ্ধতি এবং পরামর্শগুলি বাস্তবায়ন করার আগে, অনুগ্রহ করে একজন ডাক্তার বা সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

Share this article
click me!