ভুলেও পুরুষদের এই উপসর্গগুলি উপেক্ষা করা উচিত নয়, ভবিষ্যতে বাড়তে পারে মারাত্মক সমস্যা

পুরুষরা তাদের স্বাস্থ্যের প্রতি খুব একটা মনোযোগ দেন না। যার কারণে তাঁদের প্রায়শই শরীরে ঘটে যাওয়া পরিবর্তনগুলিকে উপেক্ষা করেন। তাই পরবর্তীতে তাঁদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এমন কিছু উপসর্গের কথা জেনে নিন যা ভুলেও পুরুষদের অবহেলা করা উচিত নয়।

 

deblina dey | Published : Jun 22, 2023 8:08 AM IST

শুধু মহিলাদের নয় স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকা উচিত পুরুষদেরও। কিন্তু পুরুষরা তাদের স্বাস্থ্যের প্রতি খুব একটা মনোযোগ দেন না। যার কারণে তাঁদের প্রায়শই শরীরে ঘটে যাওয়া পরিবর্তনগুলিকে উপেক্ষা করেন। তাই পরবর্তীতে তাঁদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এমন কিছু উপসর্গের কথা জেনে নিন যা ভুলেও পুরুষদের অবহেলা করা উচিত নয়।

পুরুষদের এই উপসর্গগুলি উপেক্ষা করা উচিত নয়,

তিল -

যে কারও শরীরে তিলের সংখ্যা বাড়তে থাকলে তা চিন্তার বিষয়। কারও মুখে, কারও নাকে আবার কারও পিঠে। কিন্তু কিছু মানুষের শরীরে ১০টির বেশি তিল থাকে। তিলের আকৃতি এবং রঙ পরিবর্তন করে না। এমন পরিস্থিতিতে, যদি তিল তার রঙ বা আকার পরিবর্তন করে তবে এটি একটি সমস্যার লক্ষণ হতে পারে। তাই এটি উপেক্ষা করা উচিত নয়।

ক্রমাগত ওজন হ্রাস পুরুষদের মধ্যে গুরুতর রোগের লক্ষণও হতে পারে। আপনি যদি ওজন কমানোর জন্য ডায়েট মেনে চলেন পাশাপাশি ব্যায়াম করেন, তাহলে ওজন কমানো স্বাভাবিক। কিন্তু আপনি যদি ওজন কমানোর চেষ্টা করছেন না। তারপরও যদি আপনার ওজন কমে যায়, তাহলে আপনাকে একটু সতর্ক হতে হবে। আসুন আমরা আপনাকে বলি যে আপনার থাইরয়েড, ডায়াবেটিসের মতো পরীক্ষা করা উচিত।

- শারীরিক সম্পর্কের সময় ইরেকশন না হওয়ার কারণে পেনিট্রেশনে অসুবিধা হওয়ার সমস্যাকে ইরেক্টাইল ডিসফাংশন বলে। ভুল লাইফস্টাইল, মানসিক চাপের কারণে আজকাল পুরুষদের মধ্যে এই সমস্যাটি সাধারণ হয়ে উঠছে। যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে একজন চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন। কারণ এটি আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।

প্রস্রাবের সমস্যা-

পুরুষদের প্রস্রাব সংক্রান্ত কোনও সমস্যাকে উপেক্ষা করা উচিত নয়। অন্যদিকে, আপনার বয়স যদি ৫০ বছরের কম হয়, তাহলে প্রস্রাব সংক্রান্ত কোনও সমস্যাকে উপেক্ষা করা উচিত নয়।

 

Share this article
click me!