ভোরের আলো ফুটতেই শরীরী খেলায় মাতুন সঙ্গীর সঙ্গে, এর উপকারিতা জানলে রীতিমত অবাক হবেন

বিশেষজ্ঞরা বলছেন, যারা সকালে সেক্স করেন তারা সুস্থ ও সুখী হন। সারাটা দিন কাটে তাদের মনের শান্তিতে। এ সময় অক্সিটোসিন হরমোন নিঃসৃত হয়। এটি মানুষের মস্তিষ্ককে সবসময় খুশি রাখে।

Parna Sengupta | Published : May 14, 2024 2:08 PM IST

সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস আমাদের অনেকেরই নেই। অনেকেই ভোরবেলা ঘুম থেকে উঠতে হলে রীতিমত রেগে যান। তারওপর যদি তাঁকে সেক্স করতে বলা হয়, স্বাভাবিকভাবেই বিষয়টা তাঁদের জন্য বিরক্তিকর। কিন্তু স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন খুব ভোরে উঠে যদি শরীরী খেলায় মেতে ওঠেন, তবে তার উপকার দুর্দান্ত। এর উপকারিত সম্পর্কে জানলে বেশ চমকে যাবেন।

বিশেষজ্ঞরা বলছেন, ভোরবেলা যৌন মিলন শুধু শারীরিক তৃপ্তি আনে না, স্বাস্থ্যের জন্যও ভালো। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, যারা সকালে সেক্স করেন তারা সুস্থ ও সুখী হন। সারাটা দিন কাটে তাদের মনের শান্তিতে। এ সময় অক্সিটোসিন হরমোন নিঃসৃত হয়। এটি মানুষের মস্তিষ্ককে সবসময় খুশি রাখে।

সকালে সেক্স করা মানুষকে অনেক আশাবাদী করে তোলে। এটি মানবদেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এটি তার শরীরের রক্ত সঞ্চালন প্রক্রিয়াকেও স্বাভাবিক করে। এছাড়া এ সময় সহবাস করলে শরীরে ঠান্ডা লাগে না। এ কারণে চুল, নখ ও ত্বকের গুণ বৃদ্ধি পায়। যদি একজন ব্যক্তি সপ্তাহে তিন দিন সকালে সহবাস করেন, তাহলে তার হার্ট অ্যাটাক এবং হৃদরোগের ঝুঁকি কমে যায়।

বিশেষজ্ঞদের মতে, সকালে যৌন তৃপ্তি পেতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে। অর্থাৎ ঘুমানোর আগে অবশ্যই ব্রাশ করুন। কারণ আপনার মুখে দুর্গন্ধ হলে আপনি মিলনে পূর্ণ তৃপ্তি থেকে বঞ্চিত হবেন।

এছাড়াও, আপনি কীভাবে প্রতিদিন যৌনমিলন শুরু করেন তার রুটিন থেকে বিচ্যুত হন। আপনার প্রিয়জনের সাথে যৌনতা সম্পর্কে অন্যভাবে কথা বলুন। বেশ কিছু আকর্ষণীয় গান শুনুন। এতে আপনি অতিরিক্ত মজা পাবেন।

আপনি ঘুমানোর আগে কন্ডোমটিকে হাতের কাছে রাখুন যাতে আপনাকে এটি খুঁজতে তাড়াহুড়ো করতে না হয়।

সকালে সহবাসের আরেকটি সুবিধা হল আপনি সকালের আলোতে একে অপরের শরীর দেখতে পারবেন, একে অপরের আবেগ সরাসরি অনুভব করতে পারবেন। লুকানোর কিছু নেই।

কিন্তু সেক্স যে শুধু বেডরুমেই হওয়া উচিত এমন কোনো কথা নেই। সঙ্গীর সঙ্গে কথা বলে বাড়ির যে কোনও জায়গাতেই সেক্স করতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Virat Rohit Dance | প্রথমবার একসঙ্গে নাচলেন বিরাট-রোহিত #shorts #viratkohli #rohitsharma
Suvendu Adhikari Tweet : পঞ্চায়েত সমিতি অফিসেই বিডিও-র আইবুড়ো ভাত, ভিডিও টুইট করে নিন্দা শুভেন্দুর
Suvendu Adhikari : 'কৃষ্ণ কল্যাণী এবার আপনি তিহারে থাকবেন' কেন বললেন শুভেন্দু অধিকারী? দেখুন
Daily Horoscope Live: ৫ জুলাই শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Hardik Pandya | অনুরাগীদের উচ্ছ্বাসে আপ্লুত হার্দিক #shorts #hardikpandya