শাড়ি-কুর্তি পরলেও দেখাবে স্লিম, রইল চারটে সহজ টিপস

অতিরিক্ত ওজন হয়ে গেলে তা কমানোর চেষ্টা কে না করে থাকেন। তবে ওজন কমানো খুব সহজ বিষয় নয়।  তাই খাটনি শুরু করার আগে আপনাদের জন্য রইল কিছু ফাঁকিবাজির টিপস, মানে এমন কিছু টিপস যাতে চেহারা মোটা হলেও শাড়ি বা কুর্তিতে খারাপ লাগবে না। 

Parna Sengupta | / Updated: Aug 08 2022, 09:06 AM IST

পেটের চর্বি অনেকে সময়ই বেশ অস্বস্তিতে ফেলে। পেটের থলথলে মেদ ঢাকতে গিয়ে পছন্দমত জামা বা ড্রেস পরতে পারি না আমরা।শুধু তাই নয়, চেহারা একটু ভারির দিকে হলে তো কথাই নয়, শাড়ি কুর্তি পরলে বেঢপ দেখতে লাগে। আয়নায় তখন নিজেদেরই নিজেরা পছন্দ করে উঠতে পারি না। সামনেই পুজো। 

পুজোর আগে রোগা হতে চান অনেকেই। আসলে স্লিম অ্যান্ড ট্রিম চেহারার অধিকারী হতে সবাই পছন্দ করেন। কিন্তু, তা সবার পক্ষে হওয়া সম্ভব হয় না। এর জন্য অনেকে খাওয়া-দাওয়াও ছেড়ে  দেন। কেউ তো আবার সকাল-বিকেল ছোটেন জিমে। আবার অনেকে ডায়েটের তালিকা থেকে বাদ দেন নিজের পছন্দের খাবারও। আসলে অতিরিক্ত ওজন হয়ে গেলে তা কমানোর চেষ্টা কে না করে থাকেন। তবে ওজন কমানো খুব সহজ বিষয় নয়।  তাই খাটনি শুরু করার আগে আপনাদের জন্য রইল কিছু ফাঁকিবাজির টিপস, মানে এমন কিছু টিপস যাতে চেহারা মোটা হলেও শাড়ি বা কুর্তিতে খারাপ লাগবে না।   

১. সঠিক রং নির্বাচন করুন
গাঢ় রং, বিশেষ করে কালো রং চেহারাকে পাতলা দেখায়। কালো শাড়ি বা কালো কুর্তিতে চেহারা অনেকটাই স্লিম লাগে। তাই বেছে নিতে পারেন এই রং। 

২. শাড়ি পরার সঠিক উপায়
পেটের মেদ সহজেই লুকিয়ে রাখা যায় শাড়িতে। এ ছাড়া শাড়ির আঁচলকে বিভিন্নভাবে বহন করে শাড়ির সঙ্গে লম্বা জ্যাকেট জোড়া দিতে পারেন। কাঁচুলি ব্লাউজ, পেপ্লাম স্টাইলের ব্লাউজগুলিও সহজেই পেটের অংশ ঢেকে রাখে এবং আপনার স্টাইলকে অটুট রাখে।

৩. স্যুটের শৈলী বিবেচনা করুন
আপনি যদি এথনিক কোনও স্যুট পরতে যাচ্ছেন, তবে ফ্যাশনের চেয়ে আপনার জন্য কী সঠিক হবে সেদিকে ফোকাস করা গুরুত্বপূর্ণ। ফ্রন্ট স্লিট, ছোট কুর্তা দেখতে ভালো লাগতে পারে কিন্তু পেটের মেদ লুকানোর জন্য আনারকলি স্যুটের অপশন সবচেয়ে ভালো। ক্যাজুয়ালদের মধ্যে পরার জন্য এ-লাইন স্যুট বেছে নিন।

৪. ব্যবহার করুন Shapewear
বেশিরভাগ মহিলাই পেটের মেদ লুকানোর জন্য এটির ব্যবহার করেন। এথনিক পোশাক, তা স্যুট হোক বা আনারকলি, শেপওয়্যারের সঙ্গে সামগ্রিক চেহারা ভালো দেখায়। পেটের চর্বি একেবারেই দেখা যায় না, তবে এটি বেশিক্ষণ পরা ঠিক নয়, তাই এই বিষয়টি মাথায় রাখুন।

Share this article
click me!