Beauty Tips: উজ্জ্বল ত্বক পেতে দামি দামি প্রোডাক্ট নয়, ব্যবহার করুন ঘরোয়া ফেসপ্যাক, রইল পাঁচটি প্যাকের হদিশ

রূপের ছটায় সকলকে চমক দিতে মেনে চলুন ঘরোয়া টোটকা (Home Remedies)। এবার বাজার চলতি দামি দামি প্রোডাক্ট নয়, ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন ঘরে তৈরি প্যাক। রইল পাঁচটি প্যাকের হদিশ। এই সব প্যাকের ব্যবহারে পাবেন উজ্জ্বল ত্বক। জেনে নিন কী লাগাবেন।

Sayanita Chakraborty | Published : Feb 5, 2022 2:58 PM IST / Updated: Feb 05 2022, 08:31 PM IST

চলছে প্রেমের মাস। আজ ছিল বাঙালির প্রেম দিবস। আর কদিন পরই ভ্যালেন্টাইন্স ডে (Valentes Day)। এর মাঝে রোজ ডে, টেডি ডে, কিস ডে থেকে রয়েছে আরও কত কী। এই সময় সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতে চলে মরিয়া প্রচেষ্টা। এবার রূপের ছটায় সকলকে চমক দিতে মেনে চলুন ঘরোয়া টোটকা (Home Remedies)। এবার বাজার চলতি দামি দামি প্রোডাক্ট নয়, ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন ঘরে তৈরি প্যাক। রইল পাঁচটি প্যাকের হদিশ। এই সব প্যাকের ব্যবহারে পাবেন উজ্জ্বল ত্বক। জেনে নিন কী লাগাবেন। 

বেসন ও চন্দনের প্যাক
নিয়মিত ব্যবহার করুন চন্দন ও বেসনের প্যাক। একটি পাত্রে বেসন নিয়ে তাতে মেশান চন্দন বাটা। ভালো করে মিশিয়ে নিন। এর সঙ্গে মেশাতে পারেন ময়দা। সামান্য জল দিয়ে প্যাক বানান। চাইলে জলের বদলে দুধ দিতে পারেন। এই প্যাক সপ্তাহে তিন দিন ব্যবহার করতে পারেন। এই প্যাক ব্যবহারে রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে। সঙ্গে ত্বক উজ্জ্বল হবে। 

টমেটো ও শসার প্যাক
ট্যান দূর করতে লাগান টমেটো (Tomato) ও শসার প্যাক। টমেটো কেটে ভিতরের জেলির মতো অংশ বের করে নিন। অন্যদিকে টমেটো থেকে রস বের করে নিন। এবার জেলির মতো অংশ ও শসার রস মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই মিশ্রণ নিয়মিত লাগাতে পারেন। এতে ট্যান দূর হবে। 
 
লেবুর রস ও দুধের প্যাক
লেবুর রস ও দুধের প্যাক লাগাতে পারেন। লেবুর রসের (Lemon) সঙ্গে পাতিলেবুর রস মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এটা রোজ ব্যবহার করতে পারেন। দুধের গুণে যেমন ত্বক নরম হবে, তেমনই লেবুর গুণে ত্বক উজ্জ্বল হয়। এই প্যাক নিয়মিত ব্যবহার করতে পারেন। 

ওটস ও মধুর প্যাক
নিয়মিত ব্যবহার করতে পারেন ওটস ও মধুর প্যাক। ওটস (Oats) ভালো করে গুঁড়ো করে নিন। এর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এই প্যাক লাগান মুখে। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বক উজ্জ্বল হয়।    

আরও পড়ুন: Nail Care: নখের যত্ন নিতে মেনে চলুন ঘরোয়া টোটকা, এই কয় উপায় নখ মজবুত করুন

আরও পড়ুন: Skin Care Tips: আন্ডারআর্মের কালো দাগ দূর করতে এইভাবে কাজে লাগান অব্যর্থ দাওয়াই মধু

কলা ও মধুর প্যাক
কলা ও মধুর প্যাক বানাতে পারেন। অর্ধেক কলা (Banana) চটকে নিন। এর সঙ্গে মেশান মধু। ভালো করে পেস্ট বানান। মুখে লাগান এই প্যাক। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কলার প্যাকের গুণে ত্বক উজ্জ্বল হবে। 
 

Share this article
click me!