Christmas Home Decoration Tips: বড়দিনের আলোয় আলোকিত হোক আপনার বাড়ি, ঘর সাজাতে অবশ্যই এই কয়টি জিনিস কিনুন

বড়দিনের উৎসবে (Festival) বাড়ি করে তুলুন আলোকিত। শুধু রকমারী আলো লাগালেই হবে না। এই সময় কয়টি জিনিস অবশ্যই বাড়িতে রাখুন। 

Sayanita Chakraborty | Published : Dec 22, 2021 1:50 PM IST / Updated: Dec 22 2021, 07:24 PM IST

আর মাত্র কটা দিনের অপেক্ষা। তারপরই স্লেজ গাড়ি চেপে সান্তা খুঁড়ো আসবেন। পছন্দের জিনিস উপহার (Gift) দেবেন বাচ্চাকে। চারিদিক সেজে উঠবে রঙিন আলোয় (Lights)। বাজবে ক্রিসমাস বেল (Christmas Bell)। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে বড়দিনে প্রস্তুতি। ফ্রিজে মজুত হতে শুরু করেছে কেক (Cake), চকোলেট (Chocolate)। কেউ কেউ বাড়ি সাজাচ্ছেন রকমারী আলোয়। আবার কেউ কিনে ফেলেছেন ক্রিসমাস ট্রি (Christmas Tree)। এই সময় সর্বত্র যেন উৎসবের মেজাজ। উৎসবটা পশ্চিমী দেশগুলোর হলেও, এই আনন্দ থেকে আমরা বাদ পড়িনি। বহুদিন ধরেই বাঙালিদের মধ্যে বড়দিন পালনে উৎসাহ দেখা যাচ্ছে। সে যাই হোক, এবার এই বর্ষশেষের উৎসবে (Festival) বাড়ি করে তুলুন আলোকিত। শুধু রকমারী আলো লাগালেই হবে না। এই সময় কয়টি জিনিস অবশ্যই বাড়িতে রাখুন। 

বড়দিন উপলক্ষ্যে কিনে ফেলুন ল্যাম্প (Lamp) ও লাইট (Lights)। এই সময় সুন্দর সুন্দর ডিজাইনের ল্যাম্প ও লাইট পাওয়া যায়। বসার ঘরে এই ধরনের আলো রাখতে পারেন। এগুলো দেখতে এতটাই সুন্দর হয় যে, এক নিমেষে বদলে যাবে বাড়ির ভোল। চাইলে শোওয়ার ঘরের (Bed Rooms) জানলাতেও রাখতে পারেন এমন ক্রিসমাস লাইট। নতুন আলো কিনতে না চাইলে টুনি লাইট দিয়ে বাড়ি সাজাতে পারেন। 

বড়দিনে উৎসবে একটা ক্রিসমাস ট্রি (Christmas Trees) কিনতেই ভুলবেন না। ছোট বড় নানা মাপের ক্রিসমাস ট্রি পাওয়া যায়। যেগুযো দেখতে খুবই সুন্দর হয়। বসার ঘরে হোক কিংবা বাড়ির প্রবেশ দ্বারের পাশে রাখতে পারেন এই গাছ। আর গাছের ওপর টুনি লাইট দিয়ে ডেকরেশন (Decoration) করতে ভুলবেন না। একান্ত ক্রিসমাস ট্রি কিনতে না চাইলে বাড়িতেই এই গাছ বানিয়ে ফেলুন। ইন্টারনেট ঘেঁটে পেয়ে যেতে পারেন গাছ তৈরির পদ্ধতি। 

আরও পড়ুন: শীতকালে মদ্যপান অত্যন্ত ক্ষতিকর, Christmas ও New year-এর পার্টিতে যাওয়ার আগে জেনে নিন এগুলি

আরও পড়ুন: 15 Christmas Business Ideas-শুরুটা করুন ছোট ব্যবসা দিয়ে, আর বড়দিনে হয়ে উঠুন বড় ব্যবসায়ী

ক্রিসমাস বল (Christmas Ball) আর ক্রিসমাস মোজা (Socks) কিনতে ভুলবেন না যেন। আর অবশ্যই কিনুন ক্রিসমাস টুপি। জানলা ক্রিসমাস বল ও ক্রিসমাস মোজা ঝোলান। চাইলে বারান্দাতেও রাখতে পারেন এটা। এমনকী, ঘরের আসবাবের ধারে ক্রিসমাস বল ঝোলান। বড়দিনের উৎসবে অবশ্যই বাড়িতে এই কয়টি জিনিস রাখুন।   

এই আলোর উৎসবে ক্রিসমাস মোমবাতি (Candles) কিনতে ভুলবেন না। এখন রকমারী মোমবাতি পাওয়া যায়। যা গৃহসজ্জার কাজে ব্যবহার করা হয়। বসার ঘরে টিভির (TV) পাশে কিংবা বাড়ির প্রবেশ দ্বারে মোমবাতি দিয়ে সাজাতে পারেন। ক্রিসমাস ট্রি কিনে থাকলে তার সামনে রাখুন এই রকমারী মোমবাতি। 
 

Share this article
click me!