সারা আলি খানের মতো সুন্দর ত্বক চান? মেনে চলুন এই টোটকা, রইল সারার রূপের রহস্য

বলিসুন্দরীদের সৌন্দর্য সব সময়ই সকলের নজর কাড়ে। তাদের মতো, উজ্জ্বল ও নিখুঁত ত্বক কে না চান। চেষ্টা সত্ত্বেও নায়িকাদের মতো ত্বক মেলে না সব সময়। এবার সমাধান হবে সকল সমস্যার। আজ রইল সারা আলি খানের সৌন্দর্যের রহস্য। সারা আলি খানের মতো উজ্জ্বল ত্বক চান? জেনে নিন নায়িকার সৌন্দর্যের আসল রহস্য। সারা দিনে মেনে চলুন এই পাঁচটি টোটকা। উপকার পাবেন।

Sayanita Chakraborty | Published : May 23, 2022 6:48 AM IST

বলিসুন্দরীদের সৌন্দর্য সব সময়ই সকলের নজর কাড়ে। তাদের মতো, উজ্জ্বল ও নিখুঁত ত্বক কে না চান। এই ত্বক উজ্জ্বল করতে চলে কত প্রচেষ্টা। নিয়মিত ক্লিনজিং, টোনিং, ময়েশ্চরাইজিং করে থাকি চলে। এর সঙ্গে চলে নানা রকম প্যাকের ব্যবহার। তা সত্ত্বেও নায়িকাদের মতো ত্বক মেলে না সব সময়। এবার সমাধান হবে সকল সমস্যার। আজ রইল সারা আলি খানের সৌন্দর্যের রহস্য। সারা আলি খানের মতো উজ্জ্বল ত্বক চান? জেনে নিন নায়িকার সৌন্দর্যের আসল রহস্য। সারা দিনে মেনে চলুন এই পাঁচটি টোটকা। উপকার পাবেন।

ত্বক ও চুল উজ্জ্বল করতে চাইলে রোজ অন্তত ১টি করে মরশুমি ফল খাওয়ার নির্দেশ দিয়ে থাকেন বিউটিশয়নরা। এই নিয়ম মেনে চললে পাবেন সারার মতো উজ্জ্বল ত্বক। তবে, সারা রোজ ফল খাওয়ার সঙ্গে ফল মুখে লাগান। একাধিক ফলের নির্যাস দিয়ে প্যাক বানানো যায়। মেনে চলুন এই টোটকা। রোজ সকালে ফল খাওয়ার সঙ্গে ত্বকে লাগান। এতে উপকার পাবেন।  

সারার মতো উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ত্বক এক্সফোলিয়েট করতে হবে। এতে ত্বকে জমে থাকা নোংরা বেরিয়ে যাবে। তেমনই তিনি ব্যবহার করেন একটি বিশেষ প্যাক। রোজ ত্বক এক্সফোলিয়েট করার পর বাদামের পেস্ট লাগান। বাদামের প্যাকে রয়েছে বিশেষ কিছু উপাদান। যা ত্বক উজ্জ্বল করে। ত্বক ভাল রাখতে এই প্যাক ব্যবহার করা বেশ প্রয়োজন। 

সারার মতো ত্বক পেতে রোজ ময়েশ্চরাইজিং ও অ্যান্টি মাইক্রোবিয়াল বৈশিষ্ট্য যুক্ত ফেসপ্যাক লাগান। ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটকা। মধু দিয়ে বানাতে পারেন ত্বক। মধুতে রয়েছে এমন কিছু উপাদান যা ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। চাইলে মুখে লাগাতে পারেন বাদাম তেল। এই তেলে থাকে একাধিক পুষ্টিগুণ। এই তেল দিয়ে মাসাজ করতে ডার্ক সার্কেল দূর করে। হাইপারপিগমেন্টেশন দূর করে।
ত্বক ভালো রাখতে অবশ্যই প্রয়োজন ব্যায়াম করার। রোজ অন্তত ৩০ থেকে ৪০ মিনিট ব্যায়াম করুন। ত্বক ভালো রাখার জন্য নির্দিষ্ট ব্যায়াম আছে। সেগুলো নিয়মিত করুন। এতে উপকার পাবেন। এই টোটকা মেনে চলা বেশ প্রয়োজন।  
যে কোনও সেলিব্রিটির মতো ত্বক পেতে চাইলে প্রয়োজন পর্যাপ্ত ঘুম। রোজ ৮ ঘন্টা ঘুমের প্রয়োজন। তবেই ত্বকে আসবে জেল্লা। ত্বক উজ্জ্বল করতে এই টোটকা সবার আগে মেনে চলুন। 

আরও পড়ুন- ডায়েটিং-এর সময় রান্নাঘরে ভুলেও রাখবেন না এই কয়টি খাবার, বাড়বে ওজন, জেনে নিন কী কী

আরও পড়ুন- বাড়িতে রোজ এই কয়টি কৌশল মেনে চলুন, মেডিটেশন ছাড়াই দূর হবে মানসিক চাপ

আরও পড়ুন- চুলের যাবতীয় সমস্যা দূর হবে এই তিন তেলের গুণ, জেনে নিন কী করবেন
 

Read more Articles on
Share this article
click me!