মানসিক চাপে ভুগছেন, এই ছোট্ট কাজটি করলেই মুক্তি পাবেন নিমেষে

সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। করোনা রুখতেই পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু দূর করবে হাজারো কঠিন সমস্যা।

Web Desk - ANB | Published : May 10, 2022 8:54 AM IST / Updated: May 10 2022, 02:25 PM IST

গরম পড়তে না পড়তেই পাতিলেবু খাওয়ার চাহিদা যেন দ্বিগুন বেড়ে যায়। গরমকালে লেবুর রস সবেতেই যেন খাওয়াটা মাস্ট। সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখে। এমনকী করোনা রুখতেই পাতিলেবু খেতে বলছেন চিকিৎসকেরা। জলে মিশিয়ে হোক, কিংবা দইয়ের ঘোলে, অনেকের আবার ভাতের পাতে লেবু না খেলে যেন খাওয়াটা সম্পূর্ণ হয় না। ভিটামি সি-এর উৎস হিসেবে লেবু শরীরের জন্য ভীষণ উপকারি। আর গরম পড়তে না পড়তেই পাতিলেবুর খাওয়ার চাহিদা যেন অনেকটাই বেড়ে যায়। 

ফ্যাট ঝরাতে পাতিলেবু যে কতটা কার্যকরী তা আর বলার  অপেক্ষা রাখে না। শরীরের বাড়তি মেদ ঝরাতে অনেকেই খালি পেটে গরম জলে লেবু ও মধু পান করেন। এতে শরীরের এক্সট্রা মেদ হুড়মুড়িয়ে কমে যায়। একাধিক গুণ সম্পন্ন এক টুকরো পাতিলেবু নানা সমস্যা সমাধানেও কার্যকরী। গরমকালে লেবুর রস সবেতেই যেন খাওয়াটা মাস্ট। সস্তার লেবুর রয়েছে একাধিক গুন। গরমে শরীর সুস্থ ও সতেজ রাখা থেকে রূপচর্চা থেকে চুলের পরিচর্যা সবেতেই এর ভূমিকা অপরিসীম। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীরকে সুস্থ রাখে।

Latest Videos

সাধ্যের মধ্যে সাধপূরণ। পাতিলেবু কিনতেও খুব বেশি খরচ হয় না। কিন্তু এই লেবু শুধু শরীর খারাপই নয় , এর অনেক অজানা গুণ রয়েছে। শুধু খেলেই নয়,রাতে ঘুমানোর সময় বালিশের নিচে একটা পাতিলেবু কেটে রেখে দিন। এবং নিমেষে দূর করুন হাজারো সমস্যার।   যারা ঘুমের অসুবিধায় ভুগছেন তাদের এই টোটকা খুবই কাজে দেবে।  যারা দীর্ঘদিন ধরে ঠান্ডার সমস্যায় ভুগছেন, ঘুমাতে যাবার সময় মাথার নিচে একটুকরো লেবু রেখে দিন।  সকালে উঠে দেখবেন ঠান্ডা গায়েব। মানসিক চাপে ভুগছেন।  একটা লেবু নিয়ে শুকতে থাকুন। দেখবেন ভাল লাগবে। স্ট্রেস দূর করতেও লেবুর জুড়ি মেলা ভার। ঘরকে সতেজ রাখতে ঘরের এক কোণায় লেবুর টুকরো রাখুন। দেখবেন ঘরটা নিমেষে ফ্রেশ লাগবে। লেবু ও লবঙ্গ ঘরের কোণায় রেখে দিন। দেখবেন পোকামাকড় আসবে না।  যাদের হাইপারটেনশন রয়েছে, তাহলে তারাও লেবুর গন্ধ নিতে পারেন। ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখতেও লেবু ভীষণ কার্যকরী। যারা শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন তারা ঘুমাতে যাওয়ার জন্য বালিশের পাশে একটুকরো লেবু রেখে দিন উপকার পাবেন। ছিপছিপে চেহারা পেতে গেলে প্রতিদিন সকালে খালি পেটে লেবু জল খান। আর নিজেই ম্যাজিক দেখুন।
 

 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News