চুল পড়া বন্ধ হবে সহজ উপায়, রইল বিশেষ দুই টোটকা হদিশ, জেনে নিন কী করবেন

চুল পড়া বন্ধ করতে আমরা সকলেই নানা রকম কিছু করে চলি। কেউ বাজার চলতি প্রোডাক্ট কেনেন তো কেউ পার্লারে গিয়ে ট্রিটমেন্ট করান। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। রূপচর্চায় ঘরোয়া টোটকার ব্যবহার হয়ে আসছে বহু যুগ ধরে। এবার চুলের যত্ন ব্যবহার করুন বিশেষ দুই প্যাক। আজ রইল দুটি হেয়ার প্যাকের হদিশ। সপ্তাহে মাত্র ২ দিন এই প্যাক ব্যবহারে উপকার পাবেন। দেখে নিন কোন প্যাক চুলের জন্য উপকারী।

Sayanita Chakraborty | Published : Jul 28, 2022 9:25 AM IST

চুল পড়ার সমস্যা লেগে থাকে সারা বছর। চুলে চিরুনি দিলেই মন ভার হয়ে যায়। সারা বছর পড়তে থাকে চুল। বিশেষ করে বর্ষার সময় বাড়তে তাকে এই সমস্যা। চুল পড়া বন্ধ করতে আমরা সকলেই নানা রকম কিছু করে চলি। কেউ বাজার চলতি প্রোডাক্ট কেনেন তো কেউ পার্লারে গিয়ে ট্রিটমেন্ট করান। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। রূপচর্চায় ঘরোয়া টোটকার ব্যবহার হয়ে আসছে বহু যুগ ধরে। এবার চুলের যত্ন ব্যবহার করুন বিশেষ দুই প্যাক। আজ রইল দুটি হেয়ার প্যাকের হদিশ। সপ্তাহে মাত্র ২ দিন এই প্যাক ব্যবহারে উপকার পাবেন। দেখে নিন কোন প্যাক চুলের জন্য উপকারী। 

নিমপাতার প্যাক- চুল পড়া বন্ধ করতে, খুশকি দূর করতে কিংবা চুলের গোড়া মজবুত করতে ব্যবহার করুন নিমপাতা। কয়েকটি পাতা নিয়ে ভালো করে ধুয়ে তা পেস্ট তৈরি করুন। এবার পেস্ট থেকে রস বের করে তা স্ক্যাল্পে লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ৩ দিন ব্যবহার করতে পারেন নিমপাতা। অথবা নারকেল তেলের সঙ্গে নিমপাতা দিয়ে ফুটিয়ে নিন। এই তেল দিয়ে ম্যাসাজ করুন। মিলবে উপতকার। চুল পড়া বন্ধ হবে সহজ উপায়। 

নারকেল তেল, কালোজিরে ও মেথি দিয়ে প্যাক বানান। কালোজিরে ও মেথি রোজ শুকিয়ে নিন। তা ভালো করে বেটে নিন। এবার নারকেল তেলে সঙ্গে এই মিশ্রণ দিয়ে ফুটিয়ে নিন। তেল ঠান্ডা করে তা স্ক্যাল্পে ম্যাসাজ করুন। সপ্তাহে তিন দিন ব্যবহারে মিলবে উপকার। 

খুশকি, অকাল পক্কতা, চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। এই সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। তেমনই নিষ্প্রাণ চুল সব সময় দুঃখের কারণ হয়। এই চুল যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। এবার থেকে নিয়মিত ব্যবহার করুন এই দুটি প্যাক মিলবে উপকার। তেমনই ব্যবহার করতে পারেন ক্যাল্টর অয়েল, ফিশ অয়েল, নারকেল তেল। প্রোটিন, ফ্যাটি অ্যাসিড, ভিটামিন ও ওমেগা ৩ পরিপূর্ণ থাকে এই সকল তেলে। এই সকল উপাদান চুল পুষ্টি জোগায়। এতে চুলের বৃদ্ধি ঘটে। এই সকল উপাদান চুল মজবুত করতে ও চুল ভাঙা বন্ধ করতে সাহায্য করতে। রইল এই সকল টোটকার হদিশ।  
 

আরও পড়ুন- হেপাটাইটিস হওয়ার কারণ কী, জেনে নিন এই রোগের প্রাথমিক লক্ষণ ও প্রতিরোধ ব্যবস্থা

আরও পড়ুন- এই সেক্স পজিশনে সঙ্গম করলেই যৌনসুখে পাগল হবে আপনার সঙ্গী, ক্যালোরিও ঝরবে হুড়মুড়িয়ে

আরও পড়ুুন- World Nature Conservation Day-তে প্রকৃতি রক্ষার্থে নিন বিশেষ পদক্ষেপ, রইল টিপস

Share this article
click me!