চুলের সকল সমস্যা সমাধান হবে দারুচিনির গুণে, রইল দারুচিনির হেয়ার প্যাকের হদিশ

এবার বাজার চলতি প্রোডাক্ট নয়, বরং ব্যবহার করুন দারুচিনির তেল কিংবা দারুচিনি দিয়ে তৈরি প্যাক। আর রইল এই বিশেষ টোটকা। চুলে একাধিক সমস্যা সমাধানে দারুচিনি বেশ উপকারী। জেনে নিন কীভাবে ব্যবহার দারুচিনি।   

Sayanita Chakraborty | Published : May 13, 2022 5:42 AM IST

চুল নিয়ে সারা বছর চলে চুল চেরা বিশ্লেষণ। সব মরশুমেই চুলের কোনও না কোনও সমস্যা লেগেই আছে। খুশকি, চুল পড়া, ডগা চেরা থেকে শুষ্ক চুলের সমস্যা দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নানা রকম প্রোডাক্ট ব্যবহার করে থাকেন সকলে। এবার বাজার চলতি প্রোডাক্ট নয়, বরং ব্যবহার করুন দারুচিনির তেল কিংবা দারুচিনি দিয়ে তৈরি প্যাক। আর রইল এই বিশেষ টোটকা। চুলে একাধিক সমস্যা সমাধানে দারুচিনি বেশ উপকারী। জেনে নিন কীভাবে ব্যবহার দারুচিনি।   

মধু, অলিভ অয়েল ও দারুচিনি দিয়ে হেয়ার মাস্ক ব্যবহার করুন। একটি পাত্রে ১ চা চামচ দারুচিনি গুঁড়ো নিন। তার সঙ্গে মেশান ১ টেবিল চামচ মধু। এতে মেশান জলাপাই তেল। মিশ্রণটি চুলে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে চুলের যে কোনও সমস্যা থেকে যেমন মুক্তি পাবেন তেমনই স্ক্যাল্পের যে কোনও সংক্রমণ থেকে মুক্তি পাবেন।

ডিম ও দারুচিনি দিয়ে হেয়ার মাস্ক বানাতে পারেন। এতে আছে ভিটামিন এ, বি ১২, জিঙ্ক, আয়রন, রাইবোফ্লাভিন নামক উপাদা থাকে। এটি পাত্রে ডিমের হলুদ অংশ নিন। তাতে মেশান ১ টেবিল চামচ দারুচিনি গুঁড়ো। মেশান ১ চা চামচ অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এই প্যাকের গুণে চুলের সকল সমস্যা সমাধান হবে। 

নারকেল তেল ও দারুচিনির হেয়ার মাস্ক লাগাতে পারেন। একটি পাত্রে নারকেল তেল নিয়ে তাতে মেশান ১ টেবিল চামচ দারুচিনির গুঁড়ো মিশ্রণটি চুলে লাগান। ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। এতে চুলের সকল সমস্যা থেকে মুক্তি পাবেন সহজেই। সপ্তাবে ২ থেকে ৩ দিন এই প্যাক লাগান। 

দারুচিনি ও লবঙ্গ দিয়ে মাস্ক বানাতে পারেন। এক সঙ্গে লবঙ্গ ও দারুচিনি নিয়ে বেটে নিন। এবার এর সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে এই তেল দিয়ে স্ক্যাল্পে মাসাজ করুন। ১৫ থেকে ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। এতে চুলের সকল সমস্যা সমাধান হবে। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। এতে চুলের যে কোনও সমস্যা থেকে যেমন মুক্তি পাবেন তেমনই স্ক্যাল্পের যে কোনও সংক্রমণ থেকে মুক্তি পাবেন।

আরও পড়ুন- গরমে বাইরে বের হলেই মুখ লাল হয়ে যাচ্ছে? ঘরোয়া উপায় মুক্তি পাবেন এই সমস্যা থেকে

আরও পড়ুন- বিয়ের মরশুমে ফের উর্ধ্বমুখী সোনার দাম, রূপোর দাম কোথায় ঠেকল, জানুন কলকাতার দর

​​​​​​​আরও পড়ুন- যদি উচ্চ রক্তচাপের সমস্যা থাকে, তবে এড়িয়ে চলুন এই ধরনের খাবার
 

Share this article
click me!