ফাউন্ডেশন লাগানোর পর কিছুক্ষণের মধ্যে মেকআপ ফুটে ওঠে? সমস্যা সমাধান হবে এই কয়টি উপায়

মেকআপ সঠিক ভাবে ব্লেন্ড করতে না পারলে তা ফুটে ওঠে। অধিকাংশ সময় এই সমস্যায় পড়েন অনেকে। এবার থেকে বেস মেকআপ করার আগে কয়টি জিনিস মাথায় রাখুন। এই পাঁচ টোটকা মেনে মেকআপ করলে সহজে তা ফুটে উঠবে না। জেনে নিন ফাউন্ডেশন ফুটে ওঠার সমস্যা সমাধান করবেন কী করে।   

Sayanita Chakraborty | Published : May 12, 2022 10:02 AM IST

সৌন্দর্য ফুটিয়ে তুলতে ও ত্বকের খুঁত ঢাকতে বেস মেকআপ ভূমিকা বিস্তর। সৌন্দর্য ফুটিয়ে তুলতে শুধু বাজার চলতি নানা রকম প্রোডাক্ট কিনলেই হল না। তা সঠিকভাবে ব্যবহার করা দরকার। মেকআপ সঠিক ভাবে ব্লেন্ড করতে না পারলে তা ফুটে উঠবে। অধিকাংশ সময় এই সমস্যায় পড়েন অনেকে। এবার থেকে বেস মেকআপ করার আগে কয়টি জিনিস মাথায় রাখুন। এই পাঁচ টোটকা মেনে মেকআপ করলে সহজে তা ফুটে উঠবে না। জেনে নিন ফাউন্ডেশন ফুটে ওঠার সমস্যা সমাধান করবেন কী করে।   

সবার আগে মুখ পরিষ্কার করুন। মেকআপ করার আগে রোমকূপের ভিতর জমে থাকা নোংরা পরিষ্কার না করলে ফাউন্ডেশন ফুটে উঠবে। প্রথমে মুখ স্ক্রাবিং করে নিন। তার পর হালকা করে ময়েশ্চার লাগান। তবেই মেকআপ ব্যবহার করবেন। 

বেস মেকআপ করতে অনেকে শুধু ফাউন্ডেশন লাগিয়ে থাকেন। এমন ভুল করবেন না। ত্বকের খুঁত ঢাকতে চাইলে সবার আগে প্রাইমার লাগান। ত্বকের টোন বুঝে প্রাইমার কিনবেন। আপনার যা স্কিন টোন সেই টোনেরই প্রাইমার কিনবেন। হালকা শেডের কিনলে তা ফুটে উঠার সম্ভাবনা রয়েছে প্রবল। 

সময় নিয়ে মেকআপ করবেন। তাড়াহুড়ো করলে মেকআপ ভালো করে ব্লেন্ড হবে না। তাই সঠিক সময় হাতে নিয়ে মেকআপ করতে শুরু করুন। ফাউন্ডেশন ব্লেন্ড করার জন্য নানা রকম সরঞ্জাম পাওয়া যায়। ফাউন্ডেশন ব্যবহারের জন্য স্পঞ্জ পাওয়া যায়। প্রথমে তা জলে ধুয়ে নিন। ভিজে থাকা অবস্থায় ফাউন্ডেশন দিয়ে ব্লেন্ড করুন। ভালো ভাবে ব্লেন্ড করবেন। চোখের তলার অংশ ও গলায় যেন ভালো ভাবে মেকআপ ব্লেন্ড হয়, তা খেয়াল রাখবেন। তা না হলে চোখের পাশে রিঙ্কেল বোঝা যাবে। তেমনই গলার মেকআপ করতে অনেকে ভুলে যায়। এক্ষেত্রে, মুখ ও গলার স্কিন টোন আলাদা হয়ে যেতে পারে।   

ফাউন্ডেশন ব্যবহারের পর অবশ্যই পাউডার লাগাবেন। হালকা করে পাফ করে নিলে মেপআপ নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকে। এবার থেকে মেকআপ যাতে ফুটে না আর জন্য মেনে চলুন এই টোটকা। অধিকাংশ সময় ফাউন্ডেশন ফুঠে ওঠে। এই সমস্যা থেকে মুক্তি পেতে এই টোটকা মেনে মেকআপ করুন। ফাউন্ডেশন লাগানোর পর মেকআপ ফুটে উঠলে এই কয়টি উপায় মেনে চলুন। ত্বক উজ্জ্বল দেখাবে। 

আরও পড়ুন- যে কোনও উপায়ে ওজন কমাতে চান, প্রতিদিনের পাতে রাখুন পিনাট বাটার

আরও পড়ুন- তৈলাক্ত ত্বকের সকল সমস্যা দূর হবে ঘরোয়া উপায়, জেনে নিন রান্না ঘরের কোন উপকরণ ত্বকের উপযুক্ত

​​​​​​​আরও পড়ুন- সানস্ক্রিন ব্যবহারের ক্ষেত্রে এই ভুল কাজ করছেন না তো, ত্বকের হতে পারে মারাত্মক ক্ষতি 
 

Share this article
click me!