কালো লিপস্টিক পরতে মেনে চলুন এই বিশেষ টোটকা, জেনে নিন কীভাবে ঠোঁট হবে আকর্ষণীয়

বর্তমানে বেগুনি, নীল এমনকী কালো রঙের লিপস্টিক পরছেন অনেকে। তবে, এমন বোল্ড রঙের লিপস্টিক কিনে নিয়ে ঠোঁটে লাগিয়ে নিলেই হল না। এই ধরনের লিপস্টিক ব্যবহারের জন্য রয়েছে বিশেষ পদ্ধতি। আজ টিপস রইল কালো লিপস্টিক নিয়ে। জেনে নিন কীভাবে পরবেন এই বোল্ড রঙের লিপস্টিক।  

Sayanita Chakraborty | / Updated: Apr 20 2022, 05:20 AM IST

লিপস্টিক নিয়ে এক্সপেরিমেন্ট করে চলেছেন অনেকে। ফ্যাশন দুনিয়ায় নিত্য নতুন রঙে লিপস্টিক এন্ট্রি নিয়েছে। এক সময় লিপস্টিক বলতে ছিল লাল রঙের শেড। কিন্তু, বর্তমানে বেগুনি, নীল এমনকী কালো রঙের লিপস্টিক পরছেন অনেকে। তবে, এমন বোল্ড রঙের লিপস্টিক কিনে নিয়ে ঠোঁটে লাগিয়ে নিলেই হল না। এই ধরনের লিপস্টিক ব্যবহারের জন্য রয়েছে বিশেষ পদ্ধতি। আজ টিপস রইল কালো লিপস্টিক নিয়ে। জেনে নিন কীভাবে পরবেন এই বোল্ড রঙের লিপস্টিক।  

কালো লিপস্টিক পারার আগে প্রথমে ঠোঁট পরিষ্কার করে নিন। এমন ভাবে পরিষ্কার করবেন যাতে ঠোঁটে মরা চামড়া না থাকে। এবার হালকা করে লিপবাম লাগান। তারপর লাগান কনসিলার। ঠোঁটের ওপর ও নীচের অংশ সঠিক ভাবে কনসিলার লাগাবেন। এই দুই জায়গায় যেন দান না থাকে। এবার লাগাতে পারেন ফাউন্ডেশন। অনেকে আগে ফাউন্ডেশন লাগিয়ে তারপর কনসিলার লাগান। চাইলে আপনিও চা করতে পারেন। ভালো করে ব্লেন্ড করে নিন।  

কালো লিপস্টিক পরার জন্য প্রয়োজন কালো অথবা খয়েরি লিপ লাইনার। ফাউন্ডেশন শুকিয়ে গেলে কালো বা খয়েরি লিপলাইনার দিয়ে ঠোঁটের চারিদিক এঁকে নিন। ঠোঁটের আকৃতিতে কোনও খুঁত থাকলে তা ঢেকে ফেলুন। সরু ঠোঁট মোটা করুন। কিংবা মোটা ঠোঁট থাকলে তা সরু করুন। এবার ঠোঁটের এই বর্ডারটা ভালো করে এঁকে নিন। মোটা করে লিপলাইনার লাগান। এরপর কালো লিপস্টিক লাগান। তুলির সাহায্যে অল্প করে লিপস্টি নিয়ে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে হালকা করে আরও এক কোট দিন। শেষ পর্যায়ে টিস্যু ব্যবহার করুন। দুটি  ঠোঁটের মাঝখানে একটা টিস্যু পেপার দিন। ঠোঁট দুটো চেপে নিন। এতে বাড়তি লিপস্টিক লেগে যাবে। এভাবে বাড়তি লিপস্টিক বেরিয়া যাবে। ঠোঁটের ভিতরের অংশে লিপস্টক থাকলে তা দাঁতে লেগে যায়। তাই ঠোঁটের সাজ শেষ করার আগে এই পদ্ধতি অনুসরণ করতে ভুলবেন না। তা না হলে, পুরো সাজ সম্পূর্ণ হবে না। আর ঠোঁটে লিপস্টিক লাগানোর সময় সতর্ক থাকবেন। যাতে লিপস্টিক লিপ লাইনার দিয়ে আঁকা বর্ডারের বাইরে বেরিয়ে না যায়। এভাবে কালো লিপস্টিক লাগাতে পারেন। এই লিপস্টিক লাগানোর সময় তুলিতে অল্প করে নেবেন। কারণে, এমনিতেই গাঢ় রঙ। তা আরও গাঢ় হয়ে গেলে দেখতে খারাপ লাগতে পারে। 

আরও পড়ুন- রোজ সকালে চিনাবাদাম খেলে কী হয় জানেন? কীভাবে খেলে পাবেন বেশি উপকার

Latest Videos

আরও পড়ুন- কোন ধাতব পাত্রে খাবার খেলে পাওয়া যায় কি কি উপকারিতা, জেনে নিন এক নজরে

আরও পড়ুন- বিগ ধামাকা সেল, এবার ২০০০ টাকারও কমে পাবেন এসি, ঘর ঠান্ডা হবে মাত্র ১০ মিনিটেই
 

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News
পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
‘লক্ষ্মী পুজোর পর আমরা সেচ দপ্তর ঘেরাও করবো’ গোঘাটে ত্রাণ বিতরণে বিস্ফোরক Suvendu, দেখুন কী বললেন!