এই পাঁচ উপায় ব্যবহার করুন টি ট্রি অয়েল, তেলের গুণে চুল হবে ঘন ও মজবুত

টি ট্রি অয়েলের গুণে মজবুত হ চুলও মজবুত হয়। আজ রইল এই তেলের পাঁচটি ব্যবহারের হদিশ। এই পাঁচ ভাবে ব্যবহার করতে পারেন টি ট্রি অয়েল। চুল মজবুত করতে কিংবা চুলের সমস্যা সমাধানে ব্যবহারে করতে পারেন এই তেল। সঙ্গে গজাবে নতুন চুল।  রইল পাঁচটি উপায়।

Sayanita Chakraborty | Published : Apr 19, 2022 7:20 AM IST

ব্রণর সমস্যা থেকে বাঁচতে অনেকেই টি ট্রি অয়েল ব্যবহার করে থাকে। এই তেল ত্বকের যে কোনও সংক্রমণ দূর করতে বেশ উপকারী। জানেন কী, টি ট্রি অয়েলের গুণে চুলও মজবুত হয়। আজ রইল এই তেলের পাঁচটি ব্যবহারের হদিশ। এই পাঁচ ভাবে ব্যবহার করতে পারেন টি ট্রি অয়েল। চুল মজবুত করতে কিংবা চুলের সমস্যা সমাধানে ব্যবহারে করতে পারেন এই তেল। সঙ্গে গজাবে নতুন চুল।  রইল পাঁচটি উপায়।

নারকেল তেল ও টি ট্রি অয়েল মিশিয়ে ব্যবহারে উপকার পাবেন। একটি পাত্রে নারকেল তেল ও সম পরিমাণ টি ট্রি অয়েল নিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্পে লাগিয়ে মাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল মজবুত হবে। 

চুলের ঘনত্ব বাড়বে টি ট্রি অয়েলের গুণে। ক্যাস্টর অয়েল নতুন চুল গজাতে সাহায্য করে। একটি পাত্র ক্যাস্টর অয়েল নিয়ে তাতে টি ট্রি অয়েল নিন সম পরিমাণ। এবার ভালো করে মিশিয়ে এই তেল দিয়ে স্ক্যাল্পে মাসাজ করুন। স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত দিন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। এতে চুল ঘন হবে। 

চুল পুষ্টি জোগাতে আমন্ড অয়েলের সঙ্গে মিশিয়ে লাগান টি ট্রি অয়েল। একটি পাত্রে সম পরিমাণ আমন্ড অয়েল ও টি ট্রি অয়েল নিয়ে ভালো করে মেশান। স্ক্যাল্পে মাসাজ করুন এই তেল দিয়ে। তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল মজবুত হবে।  
  
জবা তেলের সঙ্গেও টি ট্রি অয়েল মেশাতে পারেন। চুল ঘন হবে এই তেলের গুণে। একটি পাত্রে জবা তেল ও টি ট্রি অয়েল নিয়ে ভালো করে মেশান। এই তেল হালকা গরম করে নিন। তারপর মাসাজ করুন ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল যেমন ঘন হবে, তেমনই চুল পড়ার সমস্যা দূর হবে। 

ব্যবহার করুন ল্যাভেন্ডার অয়েল। এতে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য থাকে। এটি স্ক্যাল্পের যে কোনও সংক্রমণ দূর করে। সঙ্গে তুল পড়া কমায়। একটি পাত্রে টি ট্রি অয়েল নিন। তাতে মেশান ২ থেকে ৩ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল। সঙ্গে মেশান নারকেল তেল অথবা অ্যাভোকাডো তেল। ভালো করে মিশিয়ে এই তেল দিয়ে মাসাজ করুন। এতে উপকার পাবেন। এই তেল চুলের জন্য বেশ উপকারী। সঙ্গে দূর হবে খুশকির সমস্যা। 

আরও পড়ুন- লঙ্কা খেয়ে ওজন কমান, জেনে নিন কীভাবে কাঁচা লঙ্কার গুণে ওজন কমবে

আরও পড়ুন- সংসারের দায়িত্ব সামলাতে গিয়ে নষ্ট হচ্ছে দাম্পত্য সুখ? বিয়ের পর থেকে এই কয়টি ভুল করবেন না

আরও পড়ুন- চপস্টিক না জাদুকাঠি, নতুন এই চপস্টিপ দ্রুত স্বাদ বদল করতে ওস্তাদ

Share this article
click me!