Miss Universe Harnaaz Sandhu: প্রতিযোগীতার মঞ্চে হারনাজের ব্যক্তিত্ব নজর কেড়েছিল বিচাকরদের, কিভাবে পাবেন এমন

তাঁর ব্যক্তিত্ব ও তাঁর দেওয়া প্রতিটি প্রশ্নের উত্তর মন জয় করে নিয়েছিল বিচারকদের। ফলস্বরূপ ২১ বছর পর ফের মিস ইউনিভার্সের খেতাব জিতল ভারত। এই প্রতিযোগীতায় প্রথম রানার আপ হয়েছে প্যারাগুয়ে এবং দ্বিতীয় রানার আপ হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রতিযোগীরা। 

Web Desk - ANB | Published : Dec 13, 2021 5:41 AM IST / Updated: Dec 13 2021, 11:15 AM IST

মিস ইউনিভার্সের মুকুট উঠেছে ভারতের হারনাজ সান্ধুর মাথায়। ইসরায়েলে অনুষ্ঠিত হয়েছে ৭০তম মিস ইউনিভার্সের এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় হারনাজকে প্রধান প্রতিযোগী হিসাবে বেছে নেন বিচারকেরা। কারণ তাঁর ব্যক্তিত্ব ও তাঁর দেওয়া প্রতিটি প্রশ্নের উত্তর মন জয় করে নিয়েছিল বিচারকদের। ফলস্বরূপ ২১ বছর পর ফের মিস ইউনিভার্সের খেতাব জিতল ভারত। এই প্রতিযোগীতায় প্রথম রানার আপ হয়েছে প্যারাগুয়ে এবং দ্বিতীয় রানার আপ হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রতিযোগীরা। প্রতিযোগীকে জিজ্ঞাসা করা হয়েছিল আজকের প্রেসারের এই মোকাবেলায় যুব সমাজ-কে কী পরামর্শ দেবেন?
এই প্রসঙ্গে হারনাজ বলেন, “আজকের তরুণরা যে সবচেয়ে বড় চাপের সম্মুখীন হচ্ছে তার থেকে মুক্তির একমাত্র উপায় হল নিজের প্রতি বিশ্বাস রাখা। এটি নিজেকে আরও ভাল হতে সাহায্য করবে। অন্যদের সঙ্গে নিজেকে তুলনা করা বন্ধ করুন এবং বিশ্বজুড়ে ঘটা গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে ফোকাস করুন। নিজের জন্য কথা বলা প্রয়োজন, কারণ তুমিই তোমার জীবনের নেতা। তুমি তোমার কণ্ঠস্বর। আমি নিজেকে বিশ্বাস করেছিলাম এবং তাই আজ আমি এখানে দাঁড়িয়ে আছি।"
ভারতীয় সংবাদমাধ্যম-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, কম ওজনের কারণে তিনি মানসিক চাপ অনুভব করতেন। এই চাপ কাটিয়ে উঠতে, একটি ইতিবাচক মানসিকতা বজায় রাখা প্রয়োজন। তিনি আরও বলেছেন যে, এই কঠিন সময়ে আপনার এমন একজনকে বিশ্বাস করা উচিত যাকে আপনি নির্দ্বিধায় আপনার সমস্যাগুলি বলতে পারেন এবং তিনি আপনাকে এগিয়ে যেতে সহায়তা করবেন।


সেরা ৫-এ তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল "অনেকে মনে করেন জলবায়ু পরিবর্তন একটি গুজব? আপনি কীভাবে লোকদের বোঝাবেন যে এটি একটি গুজব নয়? হারনাজ উত্তর দিয়েছিলেন, “প্রকৃতি যে কত সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে তা দেখে আমার হৃদয় ভেঙে যায় এবং এটি আমাদের দায়িত্বজ্ঞানহীন আচরণের কারণে। আমি মনে করি এটি প্রকৃতিকে বাঁচানোর এবং এটি সম্পর্কে কাজ করার প্রয়োজন। কারণ প্রকৃতিকে রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব এবং আমি আজ আপনাদের কাছে এটাই বোঝানোর চেষ্টা করছি।
হারনাজ তাঁর সাফল্যের কৃতিত্ব তাঁর মাকে দেয়। ২১ বছর বয়সী হারনাজ সাঁতার, ঘোড়ায় চড়া, অভিনয় এবং নাচের শৌখিন। দুটি পাঞ্জাবি ছবিতে কাজ করেছেন হারনাজ। ৭৫ টিরও বেশি সুন্দরী প্রতিযোগীতায় অংশগ্রহণ করে অবশেষে মিস ইউনিভার্স ২০২১ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। এই প্রতিযোগিতার সেরা তিনে জায়গা করে নিয়েছেন হারনাজ সান্ধু। তবে দক্ষিণ আফ্রিকা ও প্যারাগুয়ের প্রতিযোগীদের হারিয়ে শিরোপা জিতেছেন অভিনেত্রী। এই ইভেন্টে মেক্সিকোর প্রাক্তন মিস ইউনিভার্স ২০২১ আন্দ্রেয়া মেজা, সান্ধুকে মুকুট পরিয়েছিলেন। অনুষ্ঠানটি বিশ্বব্যাপী লাইভ স্ট্রিম করা হয়েছিল।

আরও পড়ুন- রাতারাতি কত টাকা পুরষ্কার জিতলেন সান্ধু, জানুন মিস ইউনিভার্স মুকুটের অর্থমূল্য

আরও পড়ুন- মাস্টার্সের ছাত্রী, ২০১৭ সালে শুরু যাত্রা, ৪ বছরেই বিশ্বসেরা সুন্দরী হারনাজ

আরও পড়ুন- ২১ বছর পর ফের ভারতের কন্যা বিশ্ব সুন্দরী, ৭০ তম মিস ইউনিভার্স হারনাজ সান্ধু

Share this article
click me!