করওয়া চৌথ-এ স্ত্রীকে দিন চমক, রইল পাঁচটি স্পেশ্যাল গিফট আইডিয়া, দেখে নিন এক ঝলকে

করওয়া চৌথে স্ত্রী-কে উপহার দেওয়ার রীতি প্রচলিত আছে। এবছর এমন উপহার দিন যা স্মরণীয় করে তুলবে দিনটি। রইল পাঁচটি বিশেষ উপহারের হদিশ।

Web Desk - ANB | Published : Oct 12, 2022 6:40 AM IST / Updated: Oct 12 2022, 01:21 PM IST

স্বামী দীর্ঘায়ু কামনার জন্য নির্জলা উপবাস করে ব্রত পালন করে করওয়া চৌথের ব্রত পালন করেন অনেক মহিলারা। বিবাহিত মহিলাদের কাছে করওয়া চৌথ একটি গুরুত্বপূর্ণ উৎসব। এই দিন সকালে সূর্য ওঠার আগে স্নান করে সর্গী খেয়ে নিতে হয়। তারপর শিব ও পার্বতীর সামনে ব্রত সংকল্প করে থাকেন। সারাদিন নির্জলা থেকে ব্রত পালন করেন। রাতে পূর্ণ চন্দ্রোদয়ের পর চালুনির মধ্যে দিয়ে চাঁদ দেখে তারপর নিজের স্বামীকে সেই চালুনি দিয়ে দেখে স্বামীর হাতে জল পালন করে উপবাস ভাঙেন তারা। শুধু মাত্রা স্বামীর মঙ্গলের জন্য তার দীর্ঘায়ু কামনায় এই কঠিন ব্রত পালন করে থাকেন। এবার এই বিশেষ দিনে স্ত্রীকে দিন চমক। করওয়া চৌথে স্ত্রী-কে উপহার দেওয়ার রীতি প্রচলিত আছে। এবছর এমন উপহার দিন যা স্মরণীয় করে তুলবে দিনটি। রইল পাঁচটি বিশেষ উপহারের হদিশ। এই সকল উপহারে দ্বিগুণ হয়ে যাবে করওয়া চৌথের আনন্দ। 

স্মার্ট ওয়াচ উপহার দিতে পারেন। বর্তমানে স্মার্ট ওয়াচ পরার চল বেড়েছে। এই উপহার মন কাড়বে তার। বিভিন্ন কোম্পানির স্মার্ট ওয়াচ পাওয়া যায়। পছন্দ সই একটি কিনে ফেলুন। 

হেডফোন উপহার দিতে পারেন। বর্তমানে অধিকাংশ মেয়েরা ওয়ার্কিং। এবার পুজোয় স্ত্রীকে হেডফোন উপহার দিয়ে দিন। এই উপহার মন কাড়বে তার। বর্তমানে ওয়্যারলেস ইয়ার বাড পাওয়া যায়। দেরি না করে ঝটপট কিনে ফেলুন। 

পাওয়ার ব্যাঙ্ক উপহার দিতেই পারেন। এটি একটি প্রয়োজনীয় উপহার। এই উপহার মন কাড়বে আপনার স্ত্রীর। আর খুবই প্রয়োজনীয় হওয়ায় তা সে প্রতি মুহূর্তে ব্যবহার করবে।   

পোশাক সব থেকে সেরা উপহার। স্ত্রী-কে শাড়ি কিংবা চুরিদার দিয়ে সারপ্রাইজ দিন। কিংবা এমন পাশাক উপহার দিন যা তার পছন্দ হবে। দেরি না করে ঝটপট কিনে ফেলুন এমন উপহার।

কসমেটিক্স দিতে পারেন। প্রায় সব মহিলারা কসমেটিক্স পছন্দ করে থাকেন। আপনার স্ত্রীকেও দিয়ে ফেলুন এই উপহার। আপনার দেওয়া উপহার মন কাড়বে তার। লিপস্টিক, ফাউন্ডেশন, কাজল, লাইনার, কমপ্যাক্ট-সব মিলিয়ে কিনে নিন। এবার এই সব কসমেটিক্স একসঙ্গে সাজিয়ে ফেলুন। তা উপহার দিন স্ত্রী-কে আপনার দেওয়া উপহারে দ্বিগুণ হয়ে যাবে করওয়া চৌথের আনন্দ। দেরি না করে কিনে ফেলুন। রইল কয়টি বিশেষ টিপস।   
 

 

আরও পড়ুন- পিপাসা না পেলেও বারে বারে জল পান করেন, এমন পাঁচটি ভুল আজই শুধরে নিন

আরও পড়ুন- গতকালের তুলনায় বিপুল পতন সোনার দামে, একধাক্কায় কমে গেল রূপোর দর, স্বস্তিতে সাধারণ মানুষ

আরও পড়ুন- খাদ্যতালিকা থেকে আজই বাদ দিন এই পাঁচটি খাবার, বাড়ছে ক্যান্সারের ঝোঁক, জেনে নিন কী কী

Share this article
click me!