অবিশ্বাস্য ফিচার-সহ লঞ্চ হল রিয়েলমি-এর এই স্মার্টফোন, দেখে নিন বিস্তারিত

  • নতুন বছরে একেবারে রমরমা মোবাইলের বাজার
  • একগুচ্ছ ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন
  • এবার বাজারে আসতে চলেছে নতুন সংযোজন
  • শীঘ্রই পাওয়া যাবে রিয়েলমি ফাইবআই-এর স্মার্টফোন

deblina dey | Published : Jan 7, 2020 11:04 AM IST

নতুন বছরে একেবারে রমরমা মোবাইলের বাজার। একগুচ্ছ ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন। এবার বাজারে আসতে চলেছে নতুন সংযোজন। রিয়েলমি এক্সফিফটি ফাইব-জি স্মার্টফোনের পর শীঘ্রই হাজির হতে চলেছে রিয়েলমি ফাইবআই। সম্প্রতি ভিয়েতনামে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। তাতেই জানা গিয়েছে এই ফোনের বিস্তারিত তথ্য। জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের বিস্তারিত তথ্য।

আরও পড়ুন- হোম লোনের ক্ষেত্রে নয়া চমক এসবিআই-এর, জেনে নিন নতুন নিয়মগুলি

এই স্মার্টফোনে থাকছে ৩ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল এবং ৪ জিবি ব়্যাম ও ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৫২ ইঞ্চি ফুল ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি ফাইবআই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯.০ পাই। সেই সঙ্গে রয়েছে কোয়াল্কম এসডিএম৬৬৫ স্ন্যাপড্রাগন ৬৬৫-এর সুবিধা। এই ফোনে সেই সঙ্গে রয়েছে ২৫৬ ডিবি কার্ড স্লটের সুবিধা।

আরও পড়ুন- সাবধান, হোয়াটসঅ্যাপের এই ম্যাসেজে ক্লিক করলেই বিপদ

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর । প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স-সহ এলইডি ফ্ল্যাস, ৪) ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে রিয়েলমি ফাইবআই স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৫০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের ডান দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা। রিয়েলমি ফাইবআই স্মার্টফোন-এর মূল্য এখনও ধার্য করা হয়নি। তবে ভারতে কবে থেকে এই ফোনের বিক্রি শুরু হবে এবং এই ফোনের মূল্যও কত থাকবে, সেই বিষয়ে এখনও সংস্থার তরফ থেকে কিছু জানা জায়নি।

Share this article
click me!