টেকনোলজি যত উন্নত উন্নত হচ্ছে তত অনলাইন প্রতারণা ঘটনা উঠে আসছে। ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে সাধারণ মানুষের ডেটা চুরি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। আর এই ধরনের জালিয়াতির জন্য বেশিরভাগ সময় জনপ্রিয় অ্যাপ বা ওয়েবসাইটকে ব্যবহার করা হচ্ছে। এই ধরনের স্ক্যাম থেকে মুক্ত নয় হোয়াটসঅ্যাপও। এখনকার দিনে আমরা প্রত্যেকেই  হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। নতুন বছরের শুরুতেই এর থেকে প্রতারিত হচ্ছে বহু মানুষ।

আরও পড়ুন-আসবাবপত্রের যত্নে অলিভ অয়েল, কীভাবে করবেন জেনে নিন...

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য খুবই সাবধান। নতুন ধরনের জালিয়াতিতে হোয়াটল অ্যাপের মাধ্যমে প্রতারিত হচ্ছে বহু মানুষ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটি মেসেজ পাঠানো হচ্ছে। যার মধ্যে একটি ওয়েবসাইটের লিংক দেওয়া রয়েছে। এই মেসেজগুলি এমন সব লোভনীয় অফারের কথা বলা হচ্ছে যা দেখে খুব সহজেই আমরা ক্লিক করে ফেলছি। আর তাতেই হচ্ছে বিপদ। যেই মাত্র ওই লিঙ্কে ক্লিক করবেন তখনই হ্যাকাররা ফোন ও কম্পিউটারের অ্যাকসেস পেয়ে যাচ্ছে।

আরও পড়ুন-জিওর নয়া চমক, এবার মাত্র ৫ টাকায় মিলবে অতিরিক্ত ২ জিবি ডেটা...  

আপনার হোয়াটসঅ্যাপ নম্বরে কোনও অজ্ঞাত নম্বর থেকে বা কোনও বন্ধুর নম্বর থেকে এই ধরনের ম্যাসেজ আসে। তাহলে আগেই সাবধান হয়ে যান। ওই ধরনের লিঙ্ক ক্লিক করার আগে সাবধানতা অবলম্বন করুন। আপনার যদি মনে হয় ম্যাসেজটি অপ্রয়োজনীয় তাহলে ভুল করে এই ধরনের ম্যাসেজে ক্লিক করবেন না। এতে আপনারই বিপদ। কারণ ওই লিঙ্কে ক্লিক করলেই আপনার ফোন ভাইরাস দ্বারা অ্যাটাক হতে পারে। এবং সমস্ত নথি হ্যাকারদের কাছে চলে যেতে পারে।