Rose Day: লাল ছাড়াও এই কয় রঙের গোলাপ উপহার দিতে পারেন মনের মানুষকে, দেখে নিন কোন রঙের গোলাপ কীসের প্রতীক

এবার দিনটি পালন করুন ভিন্ন ভাবে। লাল রঙের বদলে অন্য রঙের গোলাপ দিন। দেখে নিন কোন রঙের গোলাপ কীসের প্রতীক।

 

Sayanita Chakraborty | Published : Feb 7, 2024 5:21 AM IST

সর্বত্র পালিত হচ্ছে রোজ ডে। প্রেম সপ্তাহ শুরু হয় এই দিন দিয়ে। প্রায় সকলেই এই দিনে মনের মানুষকে লাল গোলাপ উপহার দিয়ে থাকেন। তবে, এবার দিনটি পালন করুন ভিন্ন ভাবে। লাল রঙের বদলে অন্য রঙের গোলাপ দিন। দেখে নিন কোন রঙের গোলাপ কীসের প্রতীক।

গোলাপী গোলাপ

প্রশংসা ও কৃতজ্ঞতার প্রতীক হল গোলাপী গোলাপ। আনন্দ ও সুখের প্রতিনিধিত্ব করে এই ফুল। তেমনই বিশুদ্ধতা ও কমনীয়তার সঙ্গে যুক্ত এই রঙ। এই রঙরে গোলাপ উপহার দিতে পারেন।

হলুদ গোলাপ

প্রেমের সম্পর্কে বন্ধুত্ব থাকা দরকার। হলুদ গোলাপ বন্ধুত্ব, সুখ ও ইতিবাচক শক্তিকে বোঝায়। এটি সুস্বাস্থ্য ও বন্ধুত্বের প্রতীক। তেমনই সম্পর্কের প্রতি কৃতজ্ঞতা ও ঘনিষ্ঠতা প্রকাশ করে হলুদ গোলাপ। আজ এই রঙরে গোলাপ উপহার দিতে পারেন।

সাদা গোলাপ

বিশুদ্ধতা, নির্দোষতা এবং নতুন সূচনার প্রতীক হল সাদা গোলাপ। সাদা গোলাপ প্রশংসা, সম্মান ও নতুন শুরুর ইঙ্গিত করে। সাদা রং আশা, ভালোবাসা ও সম্মানকে বোঝায়। সঙ্গীর প্রতি সম্মান প্রকাশ করতে এই রঙের গোলাপ দিতে পারেন। বছর দিনটিপালন করুন একেবারে ভিন্ন ভাবে। দিতে পারেন এমন রঙের গোলাপ। 

পীচ গোলাপ

পীচ গোলাপ আন্তরিকতা, স্নেহ ও অকৃত্রিম ভালোবাসার প্রতীক হল পীচ গোলাপ। দাম্পতিদের জন্য উপযুক্ত যারা এই পীচ গোলাপ। আজ স্ত্রীকে দিতে পারেন পীচ রঙের গোলাপ।

ল্যাভেন্ডার গোলাপ

একটি বিরল রঙের গোলাপ হল ল্যাভেন্ডার গোলাপ। এই রঙের গোলাপ দিয়ে প্রেম নিবেদন করতে পারেন। আপনার পছন্দের ব্যক্তিকে ল্যাভেন্ডার গোলাপ উপহার দিন। এই রঙের গোলাপ আপনাদের সম্পর্ক উন্নত করবে। আজ এই বিশেষ দিনে উপহার দিতে পারেন ল্যাভেন্ডার গোলাপ। এবছর দিনটিপালন করুন একেবারে ভিন্ন ভাবে। 

 

আরও পড়ুন

গোড়ালি ফাটার সমস্যা উপেক্ষা করবেন না, হতে পারে এই কয়টি রোগের লক্ষণ

Rose Day: দেবী ভেনাসের রক্তে ফুটে উঠেছিল লাল গোলাপ, জেনে নিন ভালোবাসার সেই আশ্চর্যজনক পৌরাণিক কাহিনী

Read more Articles on
Share this article
click me!