কারিপাতায় রয়েছে অঢেল গুণ! এর রোগ, ব্যধি কমানোর গুণ জানলে মন্ত্রমুগ্ধ হবেন

কারিপাতায় রয়েছে অঢেল গুণ! এর রোগ, ব্যধি কমানোর গুণ জানলে মন্ত্রমুগ্ধ হবেন

Anulekha Kar | Published : Aug 16, 2024 5:10 PM IST

খাবারে স্বাদ বাড়াতে অভূতপূর্ব সাহায্য করে কারি পাতা। এরই মধ্যে একটি বিশেষ পাতা হল কারি পাতা। কারি পাতার গুণাগুণ অপরিসীম। আসুন জেনে নেওয়া যাক এর কিছু বিশেষ গুণ।

কারি পাটায় রয়েছে ভিটামিন সি, ফসফরাস, আয়রন, ক্যালসিয়াম, নিকোটিনিক অ্যাসিড এবং উপকারি অ্যান্টি-অক্সিডেন্ট। প্রতিদিন সকালে কারি পাতা চিবিয়ে খেলে বিভিন্ন উপকার হয়।

Latest Videos

খালি পেটে কারি পাতা চিবিয়ে খেলে খুব ভাল হজম হয়। এই পাতাগুলি অন্ত্রের গতিবিধিতে সহায়তা করে এবং কোষ্ঠকাঠিন্য কমাতেও উপকারী। কারি পাতা মর্নিং সিকনেসের সমস্যাও দূর করে। সকালে ঘুম থেকে উঠে বমি ভাব অনুভব করলে বা মাথা ঘোরা অনুভব করলে কারিপাতা এই সমস্যা দূর করতে সাহায্য করে।

কারি পাতা খেলে চুলও ভীষণ ভাল থাকে। কারি পাতায় পাওয়া পুষ্টি অভ্যন্তরীণভাবে চুলের বৃদ্ধিতে কার্যকর। প্রতিদিন সকালের খাবার খাওয়ার আধ ঘণ্টা আগে কয়েকটি তাজা কারি পাতা চিবিয়ে খাওয়া যেতে পারে। চুল পড়া ও ভেঙে যাওয়া কমাতে এই পাতা উপকারী।

ওজন কমানোর জন্য শরীরকে ডিটক্স করা প্রয়োজন। শরীরকে ডিটক্স করলে শরীরের ময়লা বা নোংরা টক্সিন শরীর থেকে বেরিয়ে যেতে শুরু করে। কারি পাতা শরীরকে ডিটক্স করে, যা ওজন হ্রাসকে প্রভাবিত করে। এ ছাড়া কোলেস্টেরল কমাতেও এই পাতা উপকার করে। শরীরকে ডিটক্স করে দিলে মুখের ফোঁড়া এবং পিম্পলও কমতে শুরু করে। এতে ত্বকের স্বাস্থ্যও ভালো থাকে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today