হোলি খেলতে গিয়ে কীভাবে বাঁচাবেন আপনারে সাধের মোবাইল! রইল গুরুত্বপূর্ণ টিপস

আপনি যদি হোলিতে আপনার মোবাইল ফোনের বারোটা না বাজাতে চান, তবে অবশ্যই কয়েকটা নিয়ম মেনে চলুন। এই গুলি মাথায় রাখলে দারুণ আনন্দ করে হোলি খেলতে পারবেন, আবার মোবাইল ফোনও থাকবে সুরক্ষিত।

Parna Sengupta | Published : Mar 24, 2024 10:03 AM IST

হোলি রঙে পূর্ণ একটি উৎসব এবং এই উৎসবে জলেক প্রচুর ব্যবহার হয়। তবে কখনও কখনও হোলির মজা আমাদের জন্য ক্ষতিকারকও হয়ে দাঁড়ায়। আজকাল সবারই পকেটে মোবাইল থাকে। হোলির আনন্দে মেতে যদি আপনি ভুলে যান যে আপনার পকেটে মোবাইল আছে, তাহলে সেটি নষ্ট হওয়ার চান্স কিন্তু একশো শতাংশ।

আপনি যদি হোলিতে আপনার মোবাইল ফোনের বারোটা না বাজাতে চান, তবে অবশ্যই কয়েকটা নিয়ম মেনে চলুন। এই গুলি মাথায় রাখলে দারুণ আনন্দ করে হোলি খেলতে পারবেন, আবার মোবাইল ফোনও থাকবে সুরক্ষিত।

মোবাইলকে জল থেকে রক্ষা করার টিপস

ওয়াটার প্রুফ কভার - হোলির মজার সময় আপনার মোবাইলকে জল থেকে রক্ষা করার সবচেয়ে ভালো উপায় হল ওয়াটার প্রুফ কভার ব্যবহার করা। এই কভারগুলি বাজারে সহজেই পাওয়া যায়। হোলির দিনে এই ওয়াটার প্রুফ কভারে আপনার মোবাইল রাখুন।

ভেজা হাতে নেবেন না- হোলিতে রঙে ভিজে যাওয়ার পর ভিজে হাতে পকেট থেকে মোবাইল বের করলে তাতে জল আসতে পারে। এমন পরিস্থিতিতে সবসময় হাত মুছে মোবাইল তুলুন।

পলিথিনে রাখুন - আপনার মোবাইলের জন্য ওয়াটার প্রুফ কভার না থাকলে চিন্তা করবেন না। মোবাইলটিকে পাতলা পলিথিনে রেখে ভালো করে প্যাক করে রাখুন, যাতে জল দিয়ে হোলি খেলার সময় মোবাইলে কোনো প্রভাব না পড়ে।

কানে লাগাবেন না- হোলি খেলার সময় যদি কারও ফোন আসে, তখন মানুষ প্রায়ই কানে ফোন ধরে কথা বলা শুরু করে। এতে মোবাইলে জল যাওয়ার আশঙ্কা বেড়ে যায়। বরং মোবাইলটি লাউড স্পিকারের ওপর রেখে কথা বলুন, এতে মোবাইলে জল যাওয়ার ঝুঁকি কমে যাবে।

ফোনে জল ঢুকে গেলে কী করবেন?

অনেক সতর্কতা অবলম্বন করার পরেও যদি আপনার মোবাইলে জল ঢুকে যায় তাহলে কিছু বিষয় মাথায় রাখুন। ভেজা ফোন থেকে কখনই কল করবেন না বা রিসিভ করবেন না। মোবাইলের সুইচ অফ করুন, এর ব্যাটারি খুলে ফেলুন এবং মুছুন। ফোন বেশি ভিজে গেলে চালের বাক্সে রাখুন। ১০-১২ ঘন্টা পরে এটি সরান, এটি ফোনের সমস্ত আর্দ্রতা শোষণ করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!