Raksha Bandhan 2023: রাখির দিন ভাই-বোনকে কী ফ্যাশনেবল উপহার দিচ্ছেন?

মূলত ভাই-বোনের উৎসব হলেও, বাংলায় পরিবারের গণ্ডি ছাড়িয়ে সামাজিক অনুষ্ঠান হয়ে উঠেছে রাখিবন্ধন। তবে উপহারের বিষয়টি এখনও ভাই-বোনের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।

Soumya Gangully | Published : Aug 29, 2023 9:23 AM IST / Updated: Aug 29 2023, 03:29 PM IST

রাখি, ভাইফোঁটার মতো উৎসবে মিষ্টি-সহ নানা সুস্বাদু পদের সঙ্গে থাকে উপহার। ভাই-দাদা যেমন দিদি বা বোনকে উপহার দেয়, তেমনই দিদি-বোনও পাল্টা উপহার দেয়। এই প্রথা সারা দেশেই চলে আসছে। এবারও রাখির জন্য তৈরি ভাই-বোনরা। অনেকেই উপহার কিনে নিয়েছেন। তবে এখনও যদি উপহার কেনা না হয়ে থাকে, তাহলে ফ্যাশনেবল কিছু উপহারের পরিকল্পনা করতে পারেন। রাখির কয়েক মাস পরেই আবার ভাইফোঁটা, যা বাঙালি ভাই-বোনেদের কাছে বছরের অন্যতম বড় উৎসবের দিন। ফলে রাখির পাশাপাশি ভাইফোঁটার উপহারের পরিকল্পনাও এখন থেকেই করতে পারেন। কেতাদুরস্ত ভাই-বোনের জন্য বিশেষ উপহারের সন্ধান রইল।

মোবাইল ফোন যতই বাকি সবকিছুকে অপ্রাসঙ্গিক করে দিক না কেন, রিস্ট ওয়াচের আবেদন ও চাহিদা এখনও রয়েছে। স্মার্ট ওয়াচ জনপ্রিয় হয়ে উঠেছে ঠিকই, কিন্তু ক্লাসিক রিস্ট ওয়াচ এখনও ফ্যাশনের অন্যতম অঙ্গ। তাই ভাই বা বোনের জন্য একটু দামী কোনও ব্র্যান্ডের রিস্ট ওয়াচ কিনে উপহার দিতেই পারেন। স্টেইনলেস স্টিলের পাশাপাশি রাবার ব্যান্ডের ঘড়িও উপহার দেওয়া যেতে পারে। তাঁরা যতবার সময় দেখবেন, আপনার কথা মনে পড়বে। ভাই বা বোনের যদি বিশেষ কোনও ব্র্যান্ডের প্রতি আসক্তি থাকে তাহলে সেই ব্র্যান্ডের ঘড়ি দিতে পারেন। না হলে আপনার পছন্দের ব্র্যান্ডের রিস্ট ওয়াচ দিতে পারেন।

রাখিই একটি বিশেষ উপহার হয়ে উঠতে পারে। এখন রাখিরও ফ্যাশন দেখা যাচ্ছে। এমন রাখি পাওয়া যাচ্ছে, যা শুধু এই বিশেষ দিনেই নয়, সারা বছর পরে থাকা যায়। রাখিতে ভাই বা বোনের ছবি প্রিন্ট করা যায়, নাম লেখা যায়, একসঙ্গে ভাই-বোনের ছবিও রাখা যায়। এই ধরনের উপহার একেবারেই আলাদা। ভালোবাসা ও আবেগ প্রকাশ করা যায়। ফলে এই ধরনের উপহার ভবিষ্যতের জন্য স্মৃতি হিসেবে থেকে যায়।

ছেলে হোক বা মেয়ে, ব্রেসলেটের কদরই আলাদা। টেনিস ব্রেসলেট বা চেন ব্রেসলেট ২০২৩-এ এসেও ফ্যাশনের অন্যতম অঙ্গ। বাজেট অনুযায়ী প্ল্যাটিনাম, হীরে, সোনা বা রুপোর ব্রেসলেট উপহার দিতে পারেন সহোদর বা সহোদরাকে। বিভিন্ন ব্র্যান্ডের ব্রেসলেটের সংগ্রহ থেকে পছন্দমতো বেছে নিতে পারেন।

ফ্যাশনের অন্যতম অঙ্গ জুতো। পায়ে থাকলেও, জুতো মোটেই হেলাফেলা করার মতো বস্তু নয়। ব্যক্তিত্ব প্রকাশিত হয় জুতোর মাধ্যমে। সেই কারণে রাখির উপহার হিসেবে ভালো ব্র্যান্ডের জুতোও উপহার দেওয়া যেতে পারে। রোজকার ব্যবহার, জিম, অফিস, পার্টি, ট্রেকিং বা বর্ষায় পরার জুতো উপহার দেওয়া যেতে পারে।

আরও পড়ুন-

Raksha Bandhan Wishes & Quotes: ভাই-বোন উৎসব রাখি পূর্ণিমা উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন এই সেরা ১০ শুভেচ্ছা বার্তা

Eco-friendly Rakhi 2023: পছন্দমত ঘরোয়া উপাদান দিয়ে ভাই বা দাদার জন্য বানান পরিবেশ বান্ধব রাখি, রইল কিছু আইডিয়া

১২০ টাকার লটারির টিকিট কেটে কোটিপতি মানিকচকের ডালপুরি বিক্রেতা ভানু মণ্ডল

Read more Articles on
Share this article
click me!