চাবি ছাড়াই খোলা যাবে যে কোনও লক ! তালা খোলার এই নিনজা টেকনিক জেনে নিন

ঘরের চাবি হারিয়ে গেলে ঘরে ঢোকা যায় না, একইভাবে ব্যাগ বা বাক্সের চাবি হারিয়ে গেলে প্রয়োজনের সময় অনেক জিনিসপত্র পাওয়া যায় না। কিন্তু শুনলে অবাক হবেন যে এই সমস্যার সমাধান পাওয়া যাবে এক টাকার দেশলাই বাক্সে।

Parna Sengupta | Published : Aug 27, 2023 9:33 AM IST

আমরা অনেকেই আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হই। আমরা যেমন কিছু সমস্যা সমাধানের উপায় খুঁজতে কারিগর বা বিশেষজ্ঞদের কাছে যাই, তেমনি কিছু সমস্যা নিজেরাই সমাধান করা যায়। ঘরে থাকা বেশ কিছু জিনিস দিয়ে এসব সমস্যার দ্রুত সমাধান বের করতে পারলে ভালো হয়। এতে সময়ের পাশাপাশি পকেটের টাকাও বাঁচে। চটজলদি কাজও হয়ে যায়। এই ট্রিকসগুলো জানা থাকলে দৈনন্দিন জীবনের নানা সমস্যার সমাধান পাওয়া যায় খুব দ্রুত। এই প্রতিবেদনটি আপনাকে জানাবে কীভাবে এমন একটি সমস্যার সমাধান করা যায়, যার মুখোমুখি প্রায়ই আমরা হই। আর এটা এমন একটা সমস্যা যার থেকে পরিত্রাণ পাওয়ার জন্য যত টাকাই লাগুক না কেন, আমরা খরচ করতে পারি। অথচ এর একটা খুব সহজ সমাধান রয়েছে।

বাড়ির দরজা হোক বা স্যুটকেস বা ব্যাগ বা বাক্স, নিরাপত্তার জন্য সবকিছুই তালাবদ্ধ করা দরকার। কিন্তু অনেকেই তালা লাগানোর পর চাবি হারানোর ভুল করেন। যে কারণে ঘরের চাবি হারিয়ে গেলে ঘরে ঢোকা যায় না, একইভাবে ব্যাগ বা বাক্সের চাবি হারিয়ে গেলে প্রয়োজনের সময় অনেক জিনিসপত্র পাওয়া যায় না। কিন্তু শুনলে অবাক হবেন যে এই সমস্যার সমাধান পাওয়া যাবে এক টাকার দেশলাই বাক্সে। কিভাবে করবেন? বিস্তারিত পদ্ধতি দেখুন।

চাবি হারিয়ে গেলে তালা খোলার জন্য এই দেশলাই বাক্সটি খুব কার্যকর প্রমাণিত হয়েছিল। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে বাক্স বা লাঠি দিয়ে কিছুই করা যায় না, সবই বারুদের জাদু। তাই চাবি হারিয়ে গেলে প্রথমে একটি সম্পূর্ণ দেশলাই বাক্স নিয়ে আসুন। এবার একটি কাঠি ছাড়া বাকি সব কাঠিগুলো বের করে নিন। এবার সেই লাঠির ডগায় লেগে থাকা গানপাউডারটিকে আলাদা করে একটি কাগজে রাখুন। কিন্তু একটি বারুদ সমেত দেশলাই কাঠি একপাশে রাখা উচিত।

এখন আলাদা করা গানপাউডার দিয়ে তালার মুখ সিল করুন। যত পারো গোলাবারুদ নাও। যখন তালার মুখ বারুদ দিয়ে ভরা হয়, তখন লাঠির মুখের বারুদের পাশ দিয়ে বাইরের দিকে মুখ করে রাখা ডেলে লাঠিগুলির একটিকে আটকে দিন। তারপর এটি চালু করুন। আগুন ধীরে ধীরে ভিতরে জ্বলে উঠলে একটি ছোট বিস্ফোরণ ঘটবে। আর এভাবেই খুলবে তালা। তবে আগুনের তালা থেকে দূরে থাকুন এবং এই কাজের সময় বাচ্চাদের দূরে রাখতে ভুলবেন না।

Share this article
click me!