রান্নার পর বেঁচে যাওয়া তেল দিয়ে করতে পারেন এই ৩টে কাজ, ঝকঝক করবে রান্নাঘর-বাঁচবে টাকাও

রান্নার পর কড়াইতে বেঁচে যাওয়া তেল দিয়ে কী করবেন তা নিয়ে বড় সমস্যা দেখা দেয়। এই তেল ফের রান্নায় ব্যবহার করা মোটেও স্বাস্থ্যকর নয়, কিন্তু অন্যদিকে, এত দামী তেল ফেলে দেওয়াও বুদ্ধিমানের কাজ নয়।

Parna Sengupta | Published : May 26, 2024 3:19 PM IST

রান্নার পর কড়াইতে বেঁচে যাওয়া তেল দিয়ে কী করবেন তা নিয়ে বড় সমস্যা দেখা দেয়। এই তেল ফের রান্নায় ব্যবহার করা মোটেও স্বাস্থ্যকর নয়, কিন্তু অন্যদিকে, এত দামী তেল ফেলে দেওয়াও বুদ্ধিমানের কাজ নয়। এমন পরিস্থিতিতে, আসুন আপনাকে এটি ব্যবহার করার সঠিক উপায় বলি। রান্নায় ব্যবহার না করেও এই তেল কতটা উপকারী তা এখানে আপনি জানতে পারবেন। জেনে নিন সেই দামী টিপস।

জং পরিষ্কার করতে ব্যবহার করুন

রান্নাঘরের বিভিন্ন জায়গায় জং লাগলে, তা দূর করতে রান্নার পর বেঁচে যাওয়া তেল ব্যবহার করতে পারেন। দরজার হুক, হাতল বা সিলিন্ডারের তলায় জমে থাকা জং দূর করতে এটি কার্যকর হতে পারে। এছাড়াও, এই তেলের সাহায্যে আপনি ঘরের দরজার চারপাশে প্রদীপ জ্বালাতে পারেন। এতে মশার উপদ্রব কমে আসবে।

তৈরি করা যায় সুস্বাদু আচার

আপনি ব্যবহৃত তেলের সাহায্যে আচার তৈরি করতে পারেন। টি ব্যবহার করার সবচেয়ে দরকারী উপায়। এতে আপনার তেলও নষ্ট হবে না, আচারও তৈরি হবে না। মানে কম খরচে বেশি লাভ।

বাগানে ব্যবহার করুন

বাগানে রান্না করার সময় অবশিষ্ট তেল ব্যবহার করতে পারেন। আসলে, খুব কম লোকই জানেন যে এর সাহায্যে গাছ এবং গাছপালা থেকে পোকামাকড় এবং কীটপতঙ্গ দূর করা যায়। এই জন্য, আপনাকে এই গাছগুলির কাছে এই তেল দিয়ে একটি বাটি ভর্তি রাখতে হবে। এর গন্ধে পোকামাকড় পালিয়ে যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Mamata Banerjee : 'গরুর টাকা সব থেকে বেশি খায় BJP' হঠাৎ একথা কেন বললেন মমতা! দেখুন
Rashifal Live : আজ মঙ্গলবার, কতটা মঙ্গলময় হবে ১২ টি রাশির রাশিফল! দেখুন আজকের রাশিফল
Rajeev Chandrasekhar Exclusive : 'ছেড়ে চলে যাব না, রাজনীতিকে জনসেবা হিসেবে দেখি'
Kolkata Ladies Special Bus : ট্রেনের পর এবার লেডিস স্পেশাল বাস! চলবে কোন রুটে, কি কি সুবিধা? দেখুন
Uttarpara Robbery : আজব কাণ্ড! পরপর সিসিটিভি ক্যামেরা চুরি, তাহলে কী ডাকাতির ছক? উঠছে প্রশ্ন