আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

সারা বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাংলাদেশের লড়াই আজ বিশ্বের দরবারে সম্মান পেয়েছে। গোটা বিশ্ব আজ সম্মান জানাচ্ছে সেই সকল শহিদের যারা একসময় মাতৃভাষার স্বীকৃতি এনে দিতে নিজের প্রাণ উৎসর্গ করেছিলেন। এই বিশেষ দিনে সকলকে জানান শুভেচ্ছা।

Sayanita Chakraborty | Published : Feb 21, 2023 5:23 AM IST

110

এসো প্রাণের ভাষায় কথা বলি প্রাণ খুলে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জানাই শুভেচ্ছা। - বাংলাদেশের লড়াই হলেও বর্তমানে তা সমস্ত বিশ্বের কাছে সম্মান পেয়েছে। তাই আজ সকলকে জানান শুভেচ্ছা। 

210

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলতে পারি..?- আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পাঠান পারেন এমন বার্তা। 

310

কারও দানে পাওয়া নয়, রক্ত দিয়ে কেনা এই বাংলা ভাষা। শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।– এই বার্তা স্থান পাক সকলের মনে। আজ এই বিশেষ দিনে পাঠান শুভেচ্ছা। 

410

উজ্জীবিত হন মাতৃভাষা। শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। - এই শুভেচ্ছা বার্তা মন কাড়ুক সকলকে। সকল পরিচিত ব্যক্তিকে পাঠাতে পারেন এমন বার্তা। 

510

মোদের গরব, মোদের আশা, আ মরি বাংলা ভাষা। শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। - এমন শুভেচ্ছা বার্তা সকলকে। 

610

একুশ আমার গর্ব, একুশ আমার অহংকার। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জানাই শুভেচ্ছা। - এই দিনে বাংলাদেশে প্রতি বছর এই দিনে সম্মান জ্ঞাপন করা হয়, সেই সকল ব্যক্তিদের যারা মাতৃভাষার সম্মান রক্ষার্থের প্রাণ দিয়েছিলেন। 

710

বাংলায় কথা বলি, বাংলাকে সমৃদ্ধ করি। সকলকে জানাই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শুভেচ্ছা। - ১৮৮টি দেশে দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন শুরু হয় এই দিনটি। 

810

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সকলকে জানাই শুভেচ্ছা। ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি, এই আন্দোলন বিরাট আকার ধারণ করে। এই কারণে এই দিনটি পালন করা হয় ভাষা দিবস। এই দিনে পাঠান শুভেচ্ছা।

910

যারা বাংলা ভাষাকে রক্ষার জন্য জীবন দিলেন, তাদের জানাই হাজার সেলাম। আমার প্রাণের ২১শে ফেব্রুয়ারি। শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই বিশেষ দিনে পাঠান শুভেচ্ছা। 

1010

ভাষা সৈনিকদের জন্য বিনম্র শ্রদ্ধা ও একই সঙ্গে সবার জন্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রইল শুভেচ্ছা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পাঠান এমন বার্তা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos